ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩৮তম বিসিএস: নন-ক্যাডার প্রথম শ্রেণিতে ৪৪৩ জনকে নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
৩৮তম বিসিএস: নন-ক্যাডার প্রথম শ্রেণিতে ৪৪৩ জনকে নিয়োগ

ঢাকা: ৩৮তম বিসিএস থেকে নন-ক্যাডার প্রথম শ্রেণির পদে সুপারিশের ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এতে ৪৪৩ জন প্রার্থীকে নিয়োগের জন্য সাময়িকভাবে সুপারিশ করা হয়েছে বলে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে জানায় কমিশন।

এতে বলা হয়, ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ২৪টি ক্যাটাগরিতে ২৭৭ জন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের ১৩টি ক্যাটাগরিতে ৪৩ জন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের নিয়ন্ত্রণাধীন নিবন্ধন অধিদপ্তরের সাব-রেজিস্ট্রার পদে ৩১ জনসহ সর্বমোট ৫৯ ক্যটাগরির ৪৪৩টি পদের জন্য সুপারিশ করা হয়।

কমিশনের ওয়েবসাইটে www.bpsc.gov.bd এবং http://bpsc.teletalk.com.bd ফল পাওয়া যাবে।

পিএসসি জানায়, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ এর বিধান অনুযায়ী মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের নিয়োগবিধির ভিত্তিতে কমিশনের চতুর্দশ বিশেষ সভায় তাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে।

পিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থী সংখ্যা ৬ হাজার ১৭৩ জন। এরমধ্যে নন-ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদনকারী প্রার্থীর সংখ্যা ৫ হাজার ৩২ জন। ইতোপূর্বে গত ২০ অক্টোবর নন-ক্যাডার প্রথম শ্রেণির [৯ম গ্রেড] পদে নিয়োগের জন্য ৫৪১ জনকে সুপারিশ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।