ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাড়ি ফিরতে চান জোবেদা বেগম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
বাড়ি ফিরতে চান জোবেদা বেগম জোবেদা বেগম

নরসিংদী: শীতে জবুথবু হয়ে পড়ে থাকা অবস্থায় নরসিংদী সদর উপজেলা কাঁঠালিয়া ইউনিয়নের মৈষাদী গ্রামে জোবেদা বেগম নামে ষাটোর্ধ্ব এক বৃদ্ধাকে কুড়িয়ে পাওয়া গেছে।  

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) কাঁঠালিয়া মানবসেবা সংগঠনের সাহিত্য বিষয়ক সম্পাদক আল-আমিন বিষয়টি বাংলানিউজকে জানান।



আল-আমিন বাংলানিউজকে বলেন, গত শনিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় শীতে জবুথবু হয়ে পড়ে থাকা অবস্থায় বৃদ্ধা জোবেদা বেগমকে দেখতে পান তিনি। সে সময় জোবেদা কথা বলতে পারছিলেন না। চুলে ছিল দীর্ঘদিনের জমানো ময়লায় জট পাঁকানো। পরে তাকে বাড়িতে নিয়ে আসেন তিনি। বাড়িতে আনার পর তার স্ত্রী বৃদ্ধাকে পরিচর্যা এবং প্রাথমিক স্বাস্থ্য সেবা দিয়ে ঘরে আশ্রয় দেন।  

জোবেদা বেগমের সঙ্গে কথা বলতে চাইলে তিনি অনেক কিছু বলতে চেষ্টা করেন। তবে উচ্চারণ স্পষ্ট না হওয়ায় তার কথা বোঝা সম্ভব হয়নি। শুধুমাত্র বাড়ি ফিরে যাওয়ার জন্য আকুতির কথা বোঝা যাচ্ছে।

খবর পেয়ে মাধবদী থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার শাহিন ও কাঁঠালিয়া মানবসেবা সংগঠনের সভাপতি সাংবাদিক ছিদ্দিকুর রহমান ইমনসহ সংগঠনের কয়েকজন কর্মী আল-আমিনের বাড়িতে বৃদ্ধাকে দেখতে যান। অনেক চেষ্টা করে বৃদ্ধার সঙ্গে কথা বলে ধারনা করা গেছে, তার গ্রামের বাড়ি কুমিল্লায়। স্বামী আব্দুল আজম, ছেলের আকাব্বর আলী, পরিবারে এক ছেলে ও তিন কন্যা সন্তান রয়েছেন।

পরে সোমবার (২৮ ডিসেম্বর) সকালে সংগঠনের কর্মীরা জোবেদাকে চিকিৎসা দিতে আড়াইহাজার সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে ওই হাসপাতালে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আরিফ ঢাকায় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করার জন্য চিকিৎসাপত্র লিখে দেন।

চিকিৎসক আরিফ বাংলানিউজকে জানান, ওই বৃদ্ধাকে প্রাথমিকভাবে ওষুধ লিখে দেওয়া হয়েছে। তবে তার শরীরে উচ্চ রক্তচাপের মাত্রা ১৯০/১০০ ও মানসিক ভারসাম্যহীন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে।

আল-আমিন বলেন, জোবেদা বেগম নিজ বাড়ি ফিরে যেতে চান। এ জন্য তাকে বাড়ি পৌঁছে দিতে সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধার ছবিসহ পোস্ট দিয়েছি। বৃদ্ধাকে বাড়ি পৌঁছে দিতে সংশ্লিষ্ট সরকারি দপ্তরের সহযোগিতাও কামনা করছি। সেই সঙ্গে ০১৮৫৮৮১৯১৩৫, ০১৭২২১২৩৩৯০, ০১৭১৩৮২৫৮১৩- এই নম্বরগুলোতে যোগাযোগ করার জন্য পরিচিত স্বজনদের প্রতি আহ্বান জানাচ্ছি।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান ও উপ-পরির্দশক (এসআই) আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান, বৃদ্ধাটিকে বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য পুলিশের পক্ষ থেকেও চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ০৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।