ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর আত্মজীবনী বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর আত্মজীবনী বিতরণ শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর আত্মজীবনী বিতরণ

গোপালগঞ্জ: মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৫১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ হাজার শিক্ষার্থীর মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে জেলা প্রশাসন কর্তৃক গৃহীত ‘আমার বঙ্গবন্ধু’ প্রোগ্রামের আওতায় উপজেলা প্রশাসনের আয়োজনে এ বই বিতরণ করা হয়।

গোপালগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) সাহিদা সুলতানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এ বই তুলে দেন।  

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, পৌরসভার মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ মহসীন উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান, কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান, ইউপি চেয়ারম্যান হান্নান শেখ, শিক্ষক লিটন ভক্ত, শিক্ষার্থী পায়েল বালা, হাবিবুল্লাহ শেখ বক্তব্য রাখেন।  

বই বিতরণ অনুষ্ঠানে ডিসি সাহিদা সুলতানা বলেন, বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই দু’টির প্রত্যেকটি শব্দই সত্য। তাই শিক্ষার্থীদের সহপাঠের সঙ্গে এই দু’টি বই যোগ করা উচিত।
 
পৌরসভার মেয়র মো. কামাল হোসেন শেখ তার বক্তব্যে ছাত্রলীগসহ সব আওয়ামী লীগ নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই দু’টি পড়ার অনুরোধ জানান।
 
ইউএনও এস এম মাহফুজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই দুইটি পড়লে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস, বঙ্গবন্ধুর পরিচয়, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন সম্পর্কে জানা যাবে।  

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।