ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে হরকাতুল জিহাদের কমান্ডারসহ গ্রেফতার ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
রাজশাহীতে হরকাতুল জিহাদের কমান্ডারসহ গ্রেফতার ২

রাজশাহী: হরকাতুল জিহাদ-বাংলাদেশের রাজশাহী ও খুলনা অঞ্চলের আঞ্চলিক কমান্ডারসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৩০ ডিসেম্বর) সকালে রাজশাহী মহানগরীর খড়খড়ি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে মহানগর পুলিশের (আরএমপি) একটি বিশেষ দল।

গ্রেফতার দুইজন হলেন- হরকাতুল জিহাদের রাজশাহী-খুলনার আঞ্চলিক কমান্ডার মুফতি ইব্রাহিম খলিল (৪১) ও নব্য সদস্য ও সমন্বয়কারী আবদুল আজিজ ওরফে নোমান (২৩)। ইব্রাহিম খলিল যশোরের ঝিকরগাছা উপজেলার পুরন্দরপুর গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে। আর নোমানের বাড়ি নোয়াখালির কোম্পানীগঞ্জ থানার মোশারফ মঞ্জিল গ্রামে। তার বাবার নাম আবদুল হালিম।

তাদের গ্রেফতারের পর দুপুরে নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। তিনি জানান, গ্রেফতার দুইজন কাশিমপুর কারাগারে থাকা হরকাতুল জিহাদ নেতা আতিকুল্লাহর নির্দেশনায় সংগঠনকে পুনর্গঠনের কাজ করে যাচ্ছিলেন। ইব্রাহিম খলিল ও নোমানের কাছে বিপুল পরিমাণ জিহাদি বই পাওয়া গেছে।

পুলিশ হেডকোয়ার্টার্স এবং পুলিশের বিশেষ শাখার (এসবি) সহায়তায় আরএমপির একটি বিশেষ টিম খড়খড়ি এলাকায় চেকপোস্ট বসিয়ে ইব্রাহিম খলিল ও নোমানকে গ্রেফতার করে। অটোরিকশায় যাওয়ার সময় তাদের গ্রেফতার করা হয়। এদের সঙ্গে আরও ৪ জন ছিলেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়েছেন। তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

পুলিশ কমিশনার আরও জানান, দুবাই থেকে আসা টাকায় হরকাতুল জিহাদের সদস্যরা তাদের সংগঠনের কারাবন্দি সদস্যদের জামিন করার চেষ্টা করছেন। এদের ব্যাপারে পুলিশের গোয়েন্দা নজরদারি আছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।