ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দাগনভূঞায় ডিবি পরিচয়ে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
দাগনভূঞায় ডিবি পরিচয়ে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৩

ফেনী: ফেনীর দাগনভূঞায় ডিবি পরিচয়ে ২৭ লাখ টাকা ডাকাতির ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

বুধবার (৩০ ডিসেম্বর) সকালে জেলা পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান পুলিশ সুপার মো. নুরুন্নবী।

এর আগে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাতে ঢাকার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় নগদ ৫০ হাজার টাকা ও ডাকাতিতে ব্যবহৃত একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়।

পুলিশ সুপার জানান, ২১ অক্টোবর দুপুরে ফেনীর দাগনভূঞা উপজেলার ইসলামী ব্যাংক শাখা থেকে আবু জাফর নামে এক এজেন্ট ব্যাংক ব্যবসায়ী ২৭ লাখ ৬২ হাজার টাকা উত্তোলন করেন। এসময় ডাকাতদলের সদস্যরা তাকে টার্গেট করে। একপর্যায় আবু জাফর টাকা নিয়ে ব্যাংক থেকে বের হলে ভুয়া গোয়েন্দা পুলিশ পরিচয়ে তাকে অপহরণ করে গাড়িতে তুলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দয়াপুরে নিয়ে রাস্তার পাশে ফেলে দিয়ে টাকা নিয়ে উধাও হয়ে যায়। ঘটনার দিনই থানায় মামলা করেন ভুক্তভোগী আবু জাফর।

পরে টাকা উদ্ধারসহ ডাকাত সদস্যদের আটক করতে দায়িত্ব দেওয়া হয় জেলা গোয়েন্দা পুলিশকে। এরপরই গোয়েন্দা পুলিশ সদস্যরা সব স্থানের সিসি ক্যামেরার ফুটেজ ও আধুনিক তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে ঘটনায় সরাসরি জড়িত জাকির হোসেন, সবুজ মিঞা, ইমরান নাজিব নামে তিনজনকে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আটক করে। জিজ্ঞাসাবাদে আটকরা জানায় ঘটনায় মোট ৯ জন জড়িত ছিলো।

তিনি জানান, গ্রেফতাররা সবাই ভিন্ন জেলার বাসিন্দা এবং তারা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্নস্থানে পুলিশ পরিচয়ে ছিনতাই, ডাকাতি ও চাঁদাবাজিসহ একাধিক অভিযোগ রয়েছে। ডাকাতি মামলায় তাদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এসময় সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রবিউল হক, গোয়েন্দা পুলিশ পরিদর্শক এ এন এম নুরুজ্জামানসহ জেলার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।