ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ এখন বিশ্বের ২০তম রাষ্ট্রে পরিণত হয়েছে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
বাংলাদেশ এখন বিশ্বের ২০তম রাষ্ট্রে পরিণত হয়েছে: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশ নিজস্ব সক্ষমতা দেখিয়েছে। বিশ্বের বুকে বাংলাদেশ আজ ২০তম রাষ্ট্রে পরিণত হয়েছে।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে সংবিধান সংরক্ষণ ও গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে বিজয় র‌্যালি শেষে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে সমাবেশে প্রতিমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার তা বাস্তবায়ন করছেন।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কারণে মানুষ ঘরে বসে সেবা পাচ্ছেন। প্রযুক্তি শিক্ষায় তরুণ প্রজন্মকে শিক্ষিত করছে সরকার। প্রযুক্তিতে চতুর্থ শিল্প বিপ্লব ঘটবে, সে সম্ভবনা তৈরি হয়েছে। সাড়ে ৪ লাখ তরুণ-তরুণী ফ্রিল্যান্সার করছে, বিদেশি মুদ্রা অর্জনে সহায়তা করছে।  

তিনি আরো বলেন, গত ৩৭ বছর আগে চলন বিলের মানুষ পিছিয়ে ছিলো। গ্রামে গ্রামে বিদ্যুত ছিলো না, সারের জন্য কৃষকদের রক্ত দিতে হয়েছে। বিগত দিনে এই অঞ্চলে নৌকার বিরুদ্ধে অপপ্রচার করা হয়েছে। এখন ঘরে ঘরে বিদ্যুৎ বাতি জ্বলছে। ইউনিয়ন পর্যায় সরকার ডিজিটাল সেবার ব্যবস্থা করেছে। অনলাইনে মানুষ সেবা গ্রহণ করছে।

তিনি বলেন, ১৬ বছর সিংড়া পৌরসভা পিছিয়ে ছিলো। বর্তমান মেয়র ফেরদৌস বিগত ৫ বছরে উন্নত, নিরাপদ সিংড়া উপহার দিয়েছেন। করোনা মহামারি ও  বন্যার সময় মানুষের পাশে ছিলেন। সিংড়া পৌর এলাকায় মানুষের মৌলিক চাহিদা পূরণ হয়েছে। সিসিটিভি ক্যামেরার আওতায় এসেছে, ফ্রি ওয়াই ফাই জোন হয়েছে। গণতন্ত্র সুসংহত করতে শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

সমাবেশে বক্তব্য দেন- সভায় বক্তব্য রাখেন, সিংড়া পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসসহ উপজেলা নেতারা।  

এরআগে, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে গণতন্ত্রের বিজয় দিবসের র‌্যালি বের করা হলে জনস্রোতে পরিণত হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে কোর্ট মাঠের সমাবেশস্থলে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।