ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বাধীনতার চেতনা হৃদয়ে ধারণ করতে হবে: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
স্বাধীনতার চেতনা হৃদয়ে ধারণ করতে হবে: আইজিপি

ঢাকা: স্বাধীনতার চেতনা আমাদের হৃদয়ে ধারণ করে এই চেতনা প্রজন্ম থেকে প্রজন্ম ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বুধবার (৩০ ডিসেম্বর) বিকেলে পুলিশ সদরদপ্তর থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গাজীপুর জেলা পুলিশ লাইন্সে ‘চেতনায় স্বাধীনতা’ ম্যুরাল উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

আইজিপি বলেন, হাজার বছরের ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়, আমরা কখনো স্বাধীন ছিলাম না। ক্ষুধা ও দারিদ্র্যপীড়িত অমানিশার অন্ধকারে নিমজ্জিত জাতি ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে সমবেত হয়েছিল। বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মহান স্বাধীনতা‌। তাই স্বাধীনতার চেতনা আমাদের হৃদয়ে ধারণ করতে হবে, ছড়িয়ে দিতে হবে প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত।

স্বাধীনতা আমাদের অন্যতম চালিকাশক্তি, এটিকে মূলমন্ত্র হিসেবে ধরে আমাদের এগিয়ে যেতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন গাজীপুর জেলার পুলিশ সুপার শামসুন্নাহার।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।