ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না

মাদারীপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ন প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক মাহবুব হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না। এই লক্ষ্যে কাজ করছে সরকার।

প্রথম পর্যায়ে ৬৫ হাজার ৭২৬টি ঘর বরাদ্দ দেওয়া হচ্ছে। যা আগামী মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের মাধ্যমে ভুমিহীনদের মধ্যে হস্তান্তর করবেন। '

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুরে হতদরিদ্রদের জন্য নির্মিত ঘরের চলমান কাজ পরিদর্শনের সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রত্যেক ভুমিহীনকে ঘরের সাথে দুই শতাংশ জমিও রেজিস্ট্রি করে দেবে সরকার। আশ্রয়ন-২ প্রকল্প, গুচ্ছগ্রাম প্রকল্প, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় এই তিন সংস্থা থেকে একযোগে ১ হাজার ১৬০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে ঘর নির্মাণে দূর্নীতি অভিযোগ পেয়ে সংবাদ সংগ্রহে গিয়ে বগুড়ায় সাংবাদিক লাঞ্ছিতের ঘটনা সম্পর্কে তিনি বলেন, বগুড়ায় সংবাদ সংগ্রহের সময় দুই সাংবাদিকদের উপর হামলায় ঘটনা বিশ্লেষণ করে সরকার ব্যবস্থা নেবে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সানজিদা ইয়াসমিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস, ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা মো. মফিউর রহমান, পেয়ারপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমানসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।