ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

পাবনায় আ.লীগ নেতা শামীম হত্যাকারীদের শাস্তির দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
পাবনায় আ.লীগ নেতা শামীম হত্যাকারীদের শাস্তির দাবি ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের নাজিরপুরে নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগ নেতা শামীম হোসেন হত্যাকাণ্ডে জড়িত আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।  

সোমবার (০৩ জানুয়ারি) দুপুরে নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে নিহতের পরিবারের সদস্য ও স্থানীয় এলাকাবাসী অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের পরাজিত প্রার্থী মঞ্জুরুল ইসলাম মধু, নিহত শামীমের বাবা নূর আলী প্রামাণিক, আলী আজগর, ছাত্রলীগ নেতা সায়াম, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, আব্দুল আজিজ প্রমুখ।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতা শামীম হত্যাকাণ্ডে জড়িত বেশ কয়েকজন প্রশাসনিক তৎপরায় গ্রেফতার হলেও মূল আসামি ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিলুর ছেলে ইমরানসহ আরও কয়েকজন এজহারভুক্ত আসামি এখনো গ্রেফতার হয়নি। এলাকাটি খুন রাহাজানি ও মাদকের আখড়ায় পরিণত করা এই সব সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে ফাঁসির দাবি করেন তারা।

জানা যায়, গত ২৮ ডিসেম্বর সন্ধ্যায় নির্বাচন পরর্বতী নাজিরপুর হাটপাড়ায় একটি চায়ের দোকানের সামনে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় সাবেক ছাত্রলীগ নেতা ও আওয়ামী লীগের স্থানীয় নেতা শামীম হোসেনকে।  

এ মামলায় আসামি করা হয় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তরিকুল আলম নিলু, তার ছেলে ইমরানসহ কয়েকজনকে। ইতোমধ্যে এ হত্যাকাণ্ডে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র উদ্ধারসহ সাবেক চেয়ারম্যান নিলুসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু এখনো এই হত্যার সঙ্গে সম্পৃক্ত মামলার অন্যতম আসামি গ্রেফতার হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa