ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

‘ফেনীতে বঙ্গবন্ধু ও সমসাময়িক রাজনীতি’ বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
‘ফেনীতে বঙ্গবন্ধু ও সমসাময়িক রাজনীতি’ বইয়ের মোড়ক উন্মোচন

ফেনী: লেখক, গবেষক ও সম্পাদক আরিফ রিজভীর গবেষণা গ্রন্থ ‘ফেনীতে বঙ্গবন্ধু ও সমসাময়িক রাজনীতি’র মোড়ক উন্মোচন হয়েছে।

মঙ্গলবার (০৪ জুলাই) ফেনী পৌরসভা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করেন ফেনী-০২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

প্রধান অতিথির বক্তব্যে নিজাম উদ্দিন হাজারী বলেন, ফেনীর আওয়ামী লীগসহ জেলার সর্বস্তরের মানুষের জন্য এই গবেষণা গ্রন্থটি দলিল হয়ে থাকবে। এত সমৃদ্ধ একটি গ্রন্থ আমাদের হাতে আসা সহজ কাজ নয়। এটি একটি অসাধারণ কাজ। আগামী প্রজন্মের জন্য এটা একটা সম্পদ। ফেনীবাসীর পক্ষ থেকে রিজভীকে আন্তরিক ধন্যবাদ।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী রিয়াজ আজিজ রাজিব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিযাজী, জ্যেষ্ঠ সাংবাদিক আবু তাহেল, চট্টগ্রামের পোর্ট ল্যান্ড গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক জিএস আজিম উদ্দিন আহমেদ প্রমুখ।

বইটির বিষয়ে লেখক আরিফ রিজভী বলেন, দীর্ঘ সময়ের গবেষণার ফল বইটি। বঙ্গবন্ধু বেশ কয়েকবার ফেনীতে এসেছিলেন। ফেনী রাজনীতির একটি উর্বর ভূমি। বঙ্গবন্ধু এসে এখানকার রাজনীতিকে সমৃদ্ধ করেছিলেন। এই জনপদের মানুষকে দেশ-মাতৃতার ভালোবাসায় উদ্বুদ্ধ করেছিলেন। বইটিতে সেসব বিষয় গুরুত্ব পেয়েছে। এছাড়াও আলোচনায় এসেছে সমসাময়িক রাজনীতির নানা বিষয়।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa