ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

পুলিশ সদস্যদের প্লেটে খাবার তুলে দিলেন আইজিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
পুলিশ সদস্যদের প্লেটে খাবার তুলে দিলেন আইজিপি

রাজশাহী: বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে ইংরেজি বছরের শুরুতেই রাজশাহী সফর করেছেন পুলিশ প্রধান (আইজিপি) ড. বেনজীর আহমেদ। সেখানে ৩ জানুয়ারি পর্যন্ত অবস্থান করেন তিনি।

লাগাতার বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ শেষে মিলিত হন প্রীতিভোজে। সেখানে পুলিশ সদস্যদের মাঝে নিজ হাতে খাবার তুলে দেন আইজিপি। তার এমন আপ্যায়নে পুলিশ  সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়েন। মঙ্গলবার (৪ জানুয়ারি) সেই ছবি প্রকাশ হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে প্রথমে রাজশাহী রেঞ্জ পুলিশের নিজস্ব পেজে ছবিগুলো শেয়ার করা হয়। পরে সেখান থেকে ছবিগুলো শেয়ার করা হয় রাজশাহী জেলা পুলিশের পেজ থেকেও। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াতে থাকে সেসব ছবি।

এর আগে গত ১ জানুয়ারি সন্ধ্যা ৫টায় রাজশাহী বিমান বন্দরে পৌঁছালে পুলিশ প্রধানকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ) জয়দেব কুমার ভদ্র ও রাজশাহী জেলার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন।

রাজশাহীতে অবস্থানকালে রাজশাহী রেঞ্জের ড্রিলশেডে মেট্রোপলিটন ও জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যদের সঙ্গে বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত আইজিপি ড. বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পুলিশকে উন্নত দেশের উপযোগী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে মেধাবী ও শারীরিক দিক থেকে অধিকতর যোগ্য তিন হাজার প্রার্থীকে কনস্টেবল পদে নিয়োগ করা হয়েছে। পরিবর্তিত পদ্ধতিতে কনস্টেবল নিয়োগ এক মাইলফলক হয়ে থাকবে। উপ-পরির্দশক (সাব-ইন্সপেক্টর) এবং সার্জেন্ট পদের নিয়োগবিধিও সংশোধন করা হয়েছে। বিসিএসের মাধ্যমে এএসপি নিয়োগ প্রক্রিয়ায়ও পরিবর্তন আনা হচ্ছে।

সভায় উপস্থিত রাজশাহীর পুলিশ সদস্যরা আইজিপির কাছে তাদের বিভিন্ন সমস্যা তুলে ধরেন। তিনি এসব বিষয় সমাধানের আশ্বাস দেন।

পরে তিনি পুলিশ সদস্যদের সঙ্গে প্রীতিভোজে অংশ নেন। এ সময় তিনি অধঃস্তন পুলিশ সদস্যদের প্লেটে খাবার তুলে দেন। আইজিপির এ ধরনের মানসিকতা ও মানবিকতায় পুলিশ সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়েন। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রশংসায় ভাসেন পুলিশ প্রধান।

এই অনুষ্ঠান ছাড়াও আইজিপি রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উদ্যোগে পুলিশ মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। সোমবার (৩ জানুয়ারি) বেলা ১১টায় রাজশাহী পুলিশ লাইন্সে আনুষ্ঠানিকভাবে এই কাজের উদ্বোধন করেন।

এরপর তিনি আরএমপির নবনির্মিত মালোপাড়া পুলিশ ফাঁড়ি, তালাইমারী পুলিশ ফাঁড়ি, রেশন স্টোর ভবন উদ্বোধন করেন। এছাড়া পুনাক'র উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগ দেন। একই দিন বিকেলে রাজশাহী পুলিশ লাইন্সে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa