ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

আনসার সদস্যকে পেটানো সেই টিসি বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
আনসার সদস্যকে পেটানো সেই টিসি বরখাস্ত টিকিট কালেক্টর মেহেদি হাসান রাসেল

রাজশাহী: রাজশাহী রেলওয়ে স্টেশনে যাত্রীকে মারপিটের ঘটনায় অভিযুক্ত মেহেদি হাসান রাসেলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি রাজশাহী স্টেশনের টিকিট কালেক্টর (টিসি) হিসেবে কর্মরত ছিলেন।

ঘটনাটি ভাইরাল হওয়ার পর বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকালে তাকে সাময়িক বরখাস্ত করার আদেশ দেওয়া হয়েছে।

বরখাস্ত টিসি রাসেলের স্ত্রীর নাম রেহেনাজ পারভীন তুতুল। তিনিও পশ্চিমাঞ্চল রেলওয়ের একজন টিকিট কালেক্টর। রাসেল ও তুতুল রাজশাহী রেলওয়ে স্টেশনে কর্মরত ছিলেন। ঘটনার সময় তুতুলও ছিলেন। তবে তিনি সরাসরি জড়িত না থাকায় তার বিরুদ্ধে কোনো প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেওয়া হয়নি।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আব্দুল করিম এ তথ্য নিশ্চিত করে বলেন, স্টেশনের ভেতরে একজন যাত্রীর সঙ্গে খারাপ আচরণের একটি ভিডিও ক্লিপ রেলের ঊর্দ্ধতন কর্মকর্তারা দেখেছেন। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে তাকে সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন। সকাল ১০টার দিকে পশ্চিম রেলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন সাক্ষরিত এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এরই মধ্যে অভিযুক্ত মেহেদি হাসান রাসেলকে এই আদেশ সম্পর্কে জানানো হয়েছে। তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন রেলওয়ে স্টেশন ম্যানেজার।

পশ্চিম রেলেওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, রেলওয়ের কেউ কোনো যাত্রীকে মারতে পারে না। এটার সুযোগ নেই। আমি এটি শোনার পর এবং ভিডিওটি দেখার পর একটি তদন্ত কমিটি করেছি। পশ্চিম রেলওয়ের ডেপুটি সিসিএম গৌতম কুমার কুন্ডুকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। ভিডিওতে বোঝা যাচ্ছে সেখানে ধস্তাধস্তির একটা ঘটনা ঘটেছে। বিস্তারিত জানার জন্য কমিটি করা হয়েছে। রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গত মঙ্গলবার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনে রেলকর্মীদের হাতে মারধরের শিকার হন এক যাত্রী। ওই যাত্রী আনসার সদস্য। তার নাম রুবেল। রুবেল চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার খেসবা গ্রামের মন্টুর ছেলে। তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনসার সদস্য হিসেবে কর্মরত।

আরও পড়ুন:
টিকিটে বানান ভুল, আনসার সদস্যকে পেটালেন টিসি!

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa