ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

আছাদুজ্জামান মিয়ার সম্পদ অনুসন্ধানে দুদকে আইনজীবীর চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
আছাদুজ্জামান মিয়ার সম্পদ অনুসন্ধানে দুদকে আইনজীবীর চিঠি

ঢাকা: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়ার সম্পদের অনুসন্ধান করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

বৃহস্পতিবার (২৭ জুন) আইনজীবী সালাহ উদ্দিন রিগ্যান সশরীরে দুদক কার্যালয়ে গিয়ে চেয়ারম্যান বরাবর চিঠিটি জমা দিয়েছেন বলে জানা গেছে।

আইনজীবী চিঠিতে লিখেছেন, গত ১৬ জুন দৈনিক মানবজমিন পত্রিকায় ‘মিয়া সাহেবের যত সম্পদ’ এরপর দৈনিক প্রথম আলোয় ‘এবার আলোচনায় আছাদুজ্জামান মিয়ার বিপুল সম্পদ’ এবং দৈনিক খবরের কাগজ পত্রিকায় ‘আছাদুজ্জামানের কত সম্পদ?’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

অত্যন্ত দুঃখের বিষয় যে, জাতীয় দৈনিকের পাতাজুড়ে সংবাদ প্রকাশিত হওয়ার পরও অনুসন্ধানের জন্য যথাযথ কর্তৃপক্ষ কোনো উদ্যোগ নেয়নি। বিষয়টি দুদকের নিষ্ক্রিয়তা, যেখানে প্রধানমন্ত্রী সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন।

চিঠিতে আরও বলা হয়েছে, জাতীয় পত্রিকায় প্রকাশিত সংবাদ রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস ক্ষুণ্ন করে এবং জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে।

অতএব এ বিষয়ে যথাযথ অনুসন্ধানের উদ্যোগ নিয়ে জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

এরআগে, এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে কমিশনের সচিব খোরশেদা ইয়াসমিন বলেছিলেন, আছাদুজ্জামানের বিষয়ে অনুসন্ধান করা হবে কি-না সেটা কমিশনের পরের বৈঠকের পর জানানো যাবে।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।