ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

ব্যস্ত রাজপথে দম্পতির ঝুঁকিপূর্ণ ড্রাইভিং!

জি এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
ব্যস্ত রাজপথে দম্পতির ঝুঁকিপূর্ণ ড্রাইভিং! ছবি: জি এম মুজিবুর

ঢাকা: নারীরা এখন ঝুঁকি নিতেও ভয় পান না। তাই বলে দিনে দুপুরে ব্যস্ততম রাস্তায়!

শনিবার (১ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও এলাকায় দেখা মিললো বোরকা পরা এক নারী পেছনে বসে স্বামীকে মোটরসাইকেল চালাতে সাহায্য করছেন।

কয়েকজন ট্রাফিক দেখেও বিষয়টি দেখে তাদের দাঁড় করালেন না।

এভাবে ঝুঁকি নিয়ে চালাচ্ছেন অথচ ট্রাফিক পুলিশ কিছুই বলছেন না। বিষয়টি দেখে অবাক হয়ে তাদের পিছু নেন বাংলানিউজের সিনিয়র ফটো সাংবাদিক। এক পর্যায়ে তাদের দৃষ্টিগোচর হলে মোটরসাইকেলটি সাইড করে দাঁড়ায়।

এরপর কথা হয় তাদের সঙ্গে। তখন স্বামী মো. সুমন (৩০) বাংলানিউজকে বলেন, আমার গ্রামের বাড়ি বরিশাল। ঢাকার মহাখালী টিঅ্যান্ডটি কলোনিতে থাকি। কয়েকদিন আগে বন্ধুদের সঙ্গে দুষ্টুমি করতে গিয়ে হাতে ব্যথা পেয়েছিলাম। তাই পঙ্গু হসপাতালে গিয়েছিলাম স্ত্রীকে নিয়ে। ডাক্তার পরীক্ষা করে বললেন হাতের হাড়ে চিড় ধরেছে, প্লাস্টার করতে হবে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্লাস্টার করে বাসায় ফিরছি।

তিনি আরও বলেন, আমার হাত ভাঙার কারণে স্ত্রীর সহায়তা ছাড়া বাসায় যাওয়ার কোনো উপায় নেই। এই প্রথম এভাবে দুইজন একসঙ্গে মোটরসাইকেল চালিয়ে বাসায় যাচ্ছি, এর আগে কখনো এমনভাবে গাড়ি চালাইনি।

এক হাত ভাঙা তারপরও জীবনের ঝুঁকি নিয়ে ব্যস্ততম সড়কে গাড়ি চালাচ্ছেন কেন? এমন প্রশ্নের জবাবে সুমন বলেন, অসুবিধা হচ্ছে না, একটু বাড়তি ঝুঁকি নিতে হচ্ছে, কী আর করবো। গাড়ি বাসায় আনতে হবে আবার স্ত্রী আর আমাকেও বাসায় যেতে হবে। তাই সবমিলে একটু বাড়তি ঝুঁকি নিতে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
জিএমএম/কেএআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa