ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

নকল পণ্য বিক্রি, ৩৯ লাখ টাকা জরিমানা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
নকল পণ্য বিক্রি, ৩৯ লাখ টাকা জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা): ঢাকার কেরাণীগঞ্জ, কামরাঙ্গীরচর ও লালবাগ এলাকায় ভেজাল বিরোধী অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১০ এর একটি দল।  

এসময় নকল পণ্য উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে আটটি প্রতিষ্ঠানকে মোট ৩৮ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

গত ৫ জানুয়ারি ১০টা থেকে মধ্যরাত পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে গঠিত একটি দল ঢাকার কেরানীগঞ্জ, কামরাঙ্গীরচর ও লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় অনুমোদনহীন ও নকল প্রসাধনী, প্লাস্টিকের আসবাবপত্র এবং বৈদ্যুতিক তার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে আইকন ডিস্ট্রিবিউশনকে ২০ লাখ টাকা, জিএমসি জেনারেল মার্কেটিং কোম্পানিকে পাঁচ লাখ ৪০ হাজার টাকা, রাজিব কর্পোরেশনকে দুই লাখ টাকা, মারুফা প্লাস্টিককে তিন লাখ টাকা, ক্যাপ্টেন পেন প্রোডাক্টকে দুই লাখ টাকা, বিজি প্লাস্টিককে ৫০ হাজার টাকা, সিটি প্লাইউড ইন্ডাস্ট্রিজকে চার লাখ টাকা এবং জাহিদ ক্যাবলসকে দুই লাখ টাকা করে সর্বমোট ৩৮ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি ৫১ হাজার টাকা জব্দ ও ৫০ হাজার টাকা মূল্যের নকল পণ্য উৎপাদনের সরঞ্জাম ও কাঁচামাল নিলামে বিক্রি করা হয়। সেই সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ৫০ লাখ টাকার নকল পণ্য ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন, নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী, প্লাস্টিকের আসবাবপত্র ও বৈদ্যুতিক তার উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa