ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

ঢাকায় আরও ১০ জনের ওমিক্রন শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
ঢাকায় আরও ১০ জনের ওমিক্রন শনাক্ত

ঢাকা: দেশে আরও ১০ জনের দেহে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। ফলে দেশে এ পর্যন্ত মোট ২০ জনের দেহে ওমিক্রন ধরন শনাক্ত হলো।

নতুন এ ধরনে আক্রান্তরা সবাই ঢাকার বাসিন্দা।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জার (জিআইএসএআইডি) ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ১৪ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত রোগীদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে গত ৩০ ডিসেম্বর পর্যন্ত সাত দিনে পাঁচ জনের নমুনা সংগ্রহ করা হয়। তবে যারা ওমিক্রনে আক্তান্ত হয়েছেন, তাদের বিদেশ ভ্রমণের কোনো তথ্য পাওয়া যায়নি।

ইনস্টিটিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভস, আন্তর্জাতিক উদরাময় গবেষণাকেন্দ্র বাংলাদেশ (আইসিডিডিআরবি) এবং রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ জিনোম সিকোয়েন্সের তথ্য জমা দিয়েছে।  

এর আগে ৩১ ডিসেম্বর দেশে তিন জনের, ২৮ ডিসেম্বর সন্ধ্যায় একজন এবং রাতে তিন জন এবং ২৭ ডিসেম্বর রাতে আরও একজনের নমুনায় করোনার ওমিক্রন ধরন শনাক্ত হওয়ার তথ্য জানায় জিআইএসএআইডি।

দেশে গত ১১ ডিসেম্বর দেশে প্রথম জিম্বাবুয়ে ফেরত বাংলাদেশি দুই নারী ক্রিকেটারের শরীরে ওমিক্রন শনাক্ত হয়। তারা বর্তমানে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২১
আরকেআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa