ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

আশাশুনিতে নবনির্বাচিত চেয়ারম্যান-পরাজিত প্রার্থী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
আশাশুনিতে নবনির্বাচিত চেয়ারম্যান-পরাজিত প্রার্থী গ্রেফতার প্রতীকী ছবি

সাতক্ষীরা: সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় নবনির্বাচিত চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম ও পরাজিত প্রার্থী ওহিদুল ইসলামসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) রাতে তাদের গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতার অন্যরা হলেন- সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল কুদ্দুস ও রাব্বি।  

পুলিশ জানিয়েছে, বুধবার শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ হওয়ার পর খাজরা ইউনিয়নে বৃহস্পতিবার সকালে সহিংসতার ঘটনা ঘটে। এসময় পরাজিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওহিদুল ইসলামের বাড়ির ছাদ থেকে নবনির্বাচিত চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম ও তার সহযোগীদের ওপর গুলিবর্ষণ করা হয়। এতে কমপক্ষে ১২ জন আহত হন। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ওহিদুলের বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ওহিদুলের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু ধারালো অস্ত্র এবং লাঠিসোটা জব্দ করে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির জানান, এ ঘটনায় শাহনেওয়াজ ডালিম তার প্রতিদ্বন্দ্বী ওহিদুল ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

অপরদিকে ওহিদুল ইসলাম নবনির্বাচিত চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

এই দুই মামলায় নবনির্বাচিত চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওহিদুল ইসলামসহ মোট চারজনকে বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয়েছে।

ওসি জানান, শুক্রবার তাদের সাতক্ষীরার আদালতে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa