ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

করোনা সংক্রমণ রোধে দিনাজপুরে ‘নো মাস্ক-নো সার্ভিস’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
করোনা সংক্রমণ রোধে দিনাজপুরে ‘নো মাস্ক-নো সার্ভিস’

দিনাজপুর: করোনা সংক্রমণ রোধে শনিবার (৮ জানুয়ারি) থেকে দিনাজপুরের সর্বত্র ‘নো মাস্ক-নো সার্ভিস’ চালু হচ্ছে। সেই সঙ্গে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক জনসমাগম, হাট-বাজারসহ সর্বত্র স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্কের যথাযথ ব্যবহার নিশ্চিত করা হবে।

স্বাস্থ্যবিধি না মানলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে জেলা করোনা প্রতিরোধ কমিটি।

দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

তিনি বলেন, মানুষের জীবন বাঁচানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত টিকার ব্যবস্থা করে দেশকে রক্ষা করেছেন ও করে যাচ্ছেন। দেশে টিকার কোনো সঙ্কট নেই। টিকা সবাইকেই নিতে হবে, মাস্ক পড়তে ও সচেতনতা বাড়াতে হবে। সচেতনতাই পারে করোনা ও ওমিক্রন থেকে রক্ষা করতে। জনগণ সচেতন না হলে সংক্রমণ বাড়তেই থাকবে ।

তিনি আরও বলেন, করোনা ও ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে জেলা ও পুলিশ প্রশাসনকে আরও গুরুত্ব দিতে হবে। সর্বত্রই যাতে মাস্কের ব্যবহার নিশ্চিত হয় সেদিকে গুরুত্ব দিতে হবে। মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ব্যাপক প্রচার-প্রচারণা চালুর জন্য স্বাস্থ্য বিভাগ ও জেলা তথ্য কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।

জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস, অতিরিক্ত পুলিশ সুপার শচিন চাকমা, এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. কাজী শামীম হোসেন, দিনাজপুর বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. বিকে বোস, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জয়নুল আবেদীন, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, জেলা শিক্ষা রফিকুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মমতাজ বেগম, প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ৭ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa