ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

সোনারগাঁওয়ে অস্ত্রের মুখে নগদ অর্থসহ ৩৫ লাখ টাকার মালামাল লুট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
সোনারগাঁওয়ে অস্ত্রের মুখে নগদ অর্থসহ ৩৫ লাখ টাকার মালামাল লুট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অস্ত্রের মুখে জিম্মি করে এক ব্যবসায়ীর বাড়িতে বড় ধরনের ডাকাতি হয়েছে। শুক্রবার (৭ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের চরপাড়া এলাকায় ব্যবসায়ী হাজী ওয়াহিদ ভূঁইয়ার বাড়িতে এ ঘটনা ঘটেছে।

এ সময় দুর্বৃত্তরা বাড়ির দারোয়ান ও মালিককে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে ২৩ ভরি স্বর্ণ, নগদ সাড়ে ৮ লাখ টাকাসহ প্রায় ৩৫ লাখ টাকা মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।
এ ঘটনায় হাজী ওয়াহিদ ভূঁইয়া বাদী হয়ে মামলা দায়ের প্রস্তুতি নিচ্ছেন। খবর পেয়ে তালতলা তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হাজী ওয়াহিদ ভূঁইয়া জানান, রাত দেড়টার দিকে ১৫-২০ জনের ডাকাত দল বাড়ির গেট ভেঙে দারোয়ানকে হাত-পা বেঁধে অস্ত্রের মুখে দরজা ভেঙে ঘরে ঢোকে। পরে তিনিসহ পরিবারের বাকি সদস্যদের হাত-পা ও মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ৫টি রুমের আলমারি ভেঙে ফেলে। এ সময় শারীরিক ক্ষতি না করার শর্তে চাবি দিয়ে দিলে আলমারিতে থাকা ২৩ ভরি স্বর্ণ ও নগদ সাড়ে ৮ লাখ টাকা, মোবাইল ফোন সেটসহ প্রায় ৩৫ লাখ টাকার মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায় ডাকাতরা।

তিনি আরও জানান, নরসিংদীর বাবুরহাটে তার কাপড়ের দোকান আছে। শুক্রবার থাকায় ব্যবসা প্রতিষ্ঠানের টাকা বাড়িতে এনে রাখা হয়েছিল। ডাকাতরা ওই টাকাসহ স্বর্ণলংকার লুট করে নিয়ে গেছে।

এলাকাবাসীর অভিযোগ, শীত আসলেই এ অঞ্চলে চুরি-ডাকাতি বেড়ে যায়। ফলে পুলিশ প্রশাসন ডাকাতি প্রতিরোধ করতে তালতলা তদন্ত কেন্দ্র স্থাপন করে। কিন্তু নজরদারি না থাকায় কোনো প্রতিকার হচ্ছে না। দ্রুত এ অঞ্চলের ডাকাতিসহ অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু সাইদ বলেন, ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দুর্বৃত্তদের ধরতে পুলিশ মাঠে কাজ শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa