ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

‘অবকাঠামো খাতে বাংলাদেশ বিস্ময়কর উন্নয়ন করেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
‘অবকাঠামো খাতে বাংলাদেশ বিস্ময়কর উন্নয়ন করেছে’

ঢাকা: আর্থসামাজিক ও অবকাঠামো খাতে বাংলাদেশ বিস্ময়কর উন্নয়ন সাধন করেছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।  

তিনি বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

আওয়ামী লীগ সরকার দায়িত্ব গ্রহণের পর বিগত ১৩ বছরের শাসনামলে বাংলাদেশ বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও কাফরুল থানা আয়োজিত গরিব-অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

কাফরুল থানার ৯৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মইজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম সমাদ্দার বাপ্পী, কাফরুল থানার ৯৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১২, ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর সামসুর নাহার লাভলী।

কামাল আহমেদ মজুমদার বলেন, ২০২১ সাল ছিল আমাদের উন্নয়ন অভিযাত্রার এক অভূতপূর্ব স্বীকৃতির বছর। বিশ্বের কাছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। বর্তমান সরকার গরিববান্ধব, শ্রমবান্ধব ও শিল্পবান্ধব সরকার। অসহায় মানুষের কল্যাণে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যাদের ঘরবাড়ি নেই তাদের ঘরবাড়ি তৈরি করে দিচ্ছে সরকার।

করোনা মহামারি বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, করোনা ভাইরাস মহামারির কারণে এক গভীর সংকটের মধ্য দিয়ে গত ২০২০ ও ২০২১ সাল অতিক্রম করতে হয়েছে। সে সংকট এখনো কাটেনি। আপনাদের সবাইকে সতর্ক থাকতে হবে, মাস্ক ব্যবহার করতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং আল্লাহর কাছে বেশি বেশি দোয়া করতে হবে। প্রতিমন্ত্রী দেশকে উত্তর উত্তর উন্নয়নের দিকে এগিয়ে নিতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবার প্রতি আহ্বান জানান।  

এরপর তিনি মিরপুর উচ্চ বিদ্যালয় মূল বালক শাখায় মনিপুর ক্লাবের পক্ষ থেকে গরিব অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa