ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

হাঁটতে হাঁটতে জাতীয় হাঁটা দিবস উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
হাঁটতে হাঁটতে জাতীয় হাঁটা দিবস উদযাপন

ঢাকা: সুস্থ রাখতে দেহযন্ত্র, হাঁটাই হোক মূলমন্ত্র। এই স্লোগানে সারা দেশের ন্যায় ঢাকায় পালিত হয়েছে জাতীয় হাঁটা দিবস ২০২২।

এবার ঢাকাসহ মোট ১১টি স্থানে একসঙ্গে উদযাপিত হয় ষষ্ঠ জাতীয় হাঁটা দিবস।  

শনিবার (৮ জানুয়ারি) সকাল ১০টায় দিবসটি উপলক্ষে ক্লাবের সদস্যরা শাহবাগের জাতীয় জাদুঘর মিলিত হয়ে ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে হেঁটে হেঁটে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত গিয়ে সেখানে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন।

২০১৭ সাল থেকে ক্লাবটি জানুয়ারি মাসের দ্বিতীয় শনিবার জাতীয় হাঁটা দিবস উদযাপন করে আসছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়াকিং ক্লাবের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মো. ফারুক হোসেন তপাদার, সাংগঠনিক সম্পাদক জহিরুল হক, এনায়েত হোসেন, জসিম উদ্দিন, সংগঠনের ঢাকা মহানগর শাখার সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী তানজীল, ইমিগ্রেশন ল'ইয়ার ম্যাকের কর্ণধার জুয়েল চৌধুরী প্রমুখ।

গত এক বছরে সর্বাধিক হাঁটা ও হাঁটাকে উৎসাহিত করার জন্য ১০ জন সদস্যকে সম্মাননা দেওয়া হয়। হাঁটাহাঁটি ছাড়াও বাংলাদেশ ওয়াকিং ক্লাব ২০১৪ সাল থেকে অদ্যাবধি সামাজিক কর্মকাণ্ডের অংশ হিসেবে পথ শিশুদের মধ্যে প্রতি বছর শীতবস্ত্র এবং ঈদের পোশাক বিতরণ করে আসছে। দেশের যেকোনো দুর্যোগে ক্লাবের সদস্যরা মানুষের পাশে দাঁড়িয়েছেন।

ক্লাবের সদস্যরা মানুষের মধ্যে হাঁটার উপকারিতা এবং হাঁটা সম্পর্কে জনসচেতনতা তৈরি করতেই এই আয়োজন বলে জানিয়েছেন ক্লাবের সভাপতি অ্যাডভোকেট ফারুক হোসেন তপাদার।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa