ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

বীর মুক্তিযোদ্ধার পেঁয়াজের চারা নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
বীর মুক্তিযোদ্ধার পেঁয়াজের চারা নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা বীর মুক্তিযোদ্ধার পেঁয়াজের চারা নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। ছবি: বাংলানিউজ

ফরিদপুর: ফরিদপুরের সালথায় বিষ প্রয়োগ করে বীর মুক্তিযোদ্ধা কাজী মাইনুদ্দিন নামের এক ব্যক্তির পেঁয়াজের চারা নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা।

উপজেলার সোনাপুর ইউনিয়নের জোগাড়দিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

শনিবার (৮ জানুয়ারি) যোগাড়দিয়া মাঠে সরেজমিনে গিয়া ঘটনার সত্যতা পাওয়া যায়।

ক্ষতিগ্রস্ত উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী মাইনুদ্দিন বলেন, শত্রুতা করে রাতের আধারে দুর্বৃত্তরা আমার ৬৩ শতাংশ জমির লাগানো হালি পেঁয়াজ পচনশীল ওষুধ দিয়ে নষ্ট করে দিয়েছে। এর আগেও আমার ১৫ কেজি পেঁয়াজের চারা বিষ দিয়ে নষ্ট করে দেয়। এতে আমার প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে থানায় অভিযোগ করা হবে। যারা এটা করেছে আমি তাদের শাস্তি দাবি করছি।

সোনাপুর ইউপি চেয়ারম্যান খায়রুজ্জামান বাবু বলেন, বীর মুক্তিযোদ্ধা কাজী মাইনুদ্দিনের জমি পরিদর্শন করেছি। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উপজেলা কৃষি অফিসার জীবাংশু দাস বলেন, খবর পাওয়া মাত্র আমার লোক ঘটনাস্থল পরিদর্শন করেছে। পেঁয়াজের চারায় পচন জাতীয় ঔষধ প্রয়োগ করেছে বলে ধারণা করা হচ্ছে। যার জন্য ধীরে ধীরে পেঁয়াজের চারার পচন ধরে মারা গেছে। এই জমি চাষের উপযোগী না হওয়া পর্যন্ত কোনো ফসল আবাদ করা সম্ভব না।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa