ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

সুমার স্বপ্ন পূরণের দায়িত্ব নিলেন আইজিপির সহধর্মিণী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
সুমার স্বপ্ন পূরণের দায়িত্ব নিলেন আইজিপির সহধর্মিণী

বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলার দরিদ্র প্রতিবন্ধী বাবার মেধাবী মেয়ের দায়িত্ব নিলেন পুলিশের মহাপরিচালক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সহধর্মিণী বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জিসান মির্জা।

এসএসসিতে জিপিএ ৫ পাওয়া মেধাবী ছাত্রী সুমা রায়ের (১৭) ভবিষ্যৎ অনিশ্চিত পড়াশুনা নিয়ে সংবাদ প্রকাশ হলে পুনাক সভানেত্রী তার লেখাপড়ার দায়িত্ব নেন।

শনিবার (৮ জানুয়ারি) পুনাকের সভানেত্রীর পাঠানো শিক্ষা উপকরণ সুমার হাতে আনুষ্ঠানিকভাবে তুলে দেন বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

বিকেলে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের উপস্থিতিতে সুমা ও তার পরিবারের হাতে শিক্ষা উপকরণ তুলে দেওয়ার সময় আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান হোসেনসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ডিআইজি আক্তারুজ্জামান জানান, আগৈলঝাড়ার বারপাইকা গ্রামের হতদরিদ্র প্রতিবন্ধী অশোক রায়ের স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে নিয়ে তার সংসার। শুধুমাত্র প্রতিবন্ধী ভাতা দিয়ে চলে তাদের সংসার খরচ। এ বছর এসএসসি পরীক্ষায় অশোকের বড় মেয়ে সুমা জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। কিন্তু অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত হয়ে পড়ে। ‘সুমা রায়ের উচ্চশিক্ষার স্বপ্ন অনিশ্চিত’ সংক্রান্ত সংবাদ সম্প্রতি গণমাধ্যমে প্রকাশ পেলে তা আইজিপির সহধর্মিণী জিসান মির্জার নজরে আসে। তিনি ব্যক্তিগত উদ্যোগে সুমা রায়ের কলেজে ভর্তি ও লেখাপড়ার সব দায়িত্বভার গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় তার পাঠানো শিক্ষা উপকরণ সুমার হাতে তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa