ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

গুলশানে ক্যানভাস বারের বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
গুলশানে ক্যানভাস বারের বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা

ঢাকা: গুলশানের ‘র ক্যানভাস বারে অভিযান পরিচালনা করেছে এনবিআরের ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর। অভিযানে ১ কোটি ৬৫ লাখ টাকার ভ্যাট ফাঁকির প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) ভ্যাট গোয়েন্দা সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, প্রতিষ্ঠানটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে লাইসেন্স নিয়ে বারে মদ ও মদ জাতীয় দ্রব্য এবং রেস্টুরেন্টে খাবারের সেবা দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যক্তি প্রতিষ্ঠানটি প্রকৃত সেবা বিক্রি গোপন করে চালান ব্যতীত সেবা সরবরাহ করে দীর্ঘ দিন সরকারের বিপুল পরিমাণ ভ্যাট ফাঁকি দিয়ে আসছে মর্মে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তরে অভিযোগ দায়ের করেন।

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে সংস্থার উপ-পরিচালক তানভীর আহমেদের নেতৃত্বে ২০২১ সালের ১৯ ডিসেম্বর প্রতিষ্ঠানটিতে এ অভিযান পরিচালনা করে।

প্রতিষ্ঠানটির ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের নভেম্বর পর্যন্ত সর্বমোট ১ কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৭৪৭ টাকা সরকারি রাজস্ব পরিহারের তথ্য উদঘাটিত হয়।

এছাড়া প্রতিষ্ঠানটিকে ভ্যাট আইনের নির্দেশনা উপেক্ষা করে হাতে লেখা কাঁচা চালান ইস্যু করতে দেখা যায়। ইএফডি স্থাপন করা সত্ত্বেও ক্রেতাদের মূসক- ৬ দশমিক ৪ দেয়নি। এটি ভ্যাট আইনের লংঘনজনিত অপরাধ।

তাই সোমবার প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এসংক্রান্ত একটি মামলা দায়ের করেছে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এসএমএকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa