ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

রাজশাহী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন দিনভর বিভিন্ন কর্মসূচি পালন করেছে। দিবসটি উপলক্ষে সোমবার (১০ জানুয়ারি) সূর্যোদয়ের পর কুমারপাড়ায় থাকা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর সকাল সাড়ে ১০টায় মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। বেলা ১১টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে দোয়া মাহফিল হয়। এ সময় বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

এরপর আওয়ামী লীগের সহযোগী অঙ্গ সংগঠনের নেতারা পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা। এ সময় সেখানে জেলা আওয়ামী লীগের অন্য নেতা ও সাধারণ কর্মীরা উপস্থিত ছিলেন।  
এদিকে সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোমবার মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়। এছাড়া সকাল থেকে রাজশাহী মহানগরের প্রতিটি ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় থেকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়।
 
বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২ 
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa