ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় লঞ্চ মালিকের দুঃখপ্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
সাংবাদিকের ওপর হামলার ঘটনায় লঞ্চ মালিকের দুঃখপ্রকাশ

বরিশাল: বরিশাল নদী বন্দরে এমভি সুরভী-৯ লঞ্চে দুই চিত্র সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মালিকপক্ষ।

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে বরিশাল প্রেসক্লাবে আয়োজিত এক সভায় আনুষ্ঠানিকভাবে এর লিখিত কপি সাংবাদিকদের হাতে তুলে দেন সুরভী লঞ্চের মালিক রেজিন উল কবির।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের সভাপতিত্বে এসময় সিনিয়র সাংবাদিক মুরাদ আহমেদ, নুরুল আলম ফরিদসহ টেলিভিশন ও চিত্র সাংবাদিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

রেজিন উল কবির এসময় জানান, অভিযুক্ত ম্যানেজারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ৭ দিনের মধ্যে তার বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্র‌েসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন জানান, এই ঘটনায় অন্যান্য যারা জড়িত আছে, তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়েছে।

এদিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় লঞ্চ মালিক দুঃখ প্রকাশ করলেও যাত্রীদের মারধরের বিষয়ে আনুষ্ঠানিক কোন বক্তব্য দেয়নি মালিকপক্ষ।

রোববার গণমাধ্যমে এক সাক্ষাৎকারে লঞ্চ মালিক রেজিন উল কবির বলেছিলেন, ভাড়া নিয়ে এ ধরণের ঘটনা মাঝেমধ্যে হয়ে থাকে। তবে যে যাত্রীদের টাকায় দক্ষিণাঞ্চলের লঞ্চ ব্যবসাকে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে তাদের মারধরের বিষয়েও আনুষ্ঠানিক বক্তব্য মালিকপক্ষের দেওয়া উচিত বলে মনে করছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

উল্লেখ্য, শনিবার রাতে ঢাকা থেকে ৫ শতাধিক যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দেয় এমভি সুরভী-৯ লঞ্চটি। মাঝপথে ইঞ্জিনে ত্রুটি ও আগুনের ঘটনা ঘটলে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। পরে যাত্রীরা বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ও ৯৯৯ এর সহায়তা নিলে চাঁদপুরের মোহনগঞ্জে লঞ্চটিকে নোঙ্গর করানো হয়।  রাতভর আগুন আতঙ্কে কাটানোর পর বরিশাল ঘাটে পৌঁছে লঞ্চটি। এদিকে ফেসবুকে ছবি দেওয়ায় ও পুলিশকে জানানোয় যাত্রীদের মারধর করে লঞ্চের স্টাফরা। যার চিত্র ধারণ করতে গিয়ে হামলার শিকার হন বেসরকারি দুটি টেলিভিশন চ্যানেলের দুই চিত্র সাংবাদিক।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa