ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

সিগারেট থেকে হাসপাতালে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
সিগারেট থেকে হাসপাতালে আগুন

হবিগঞ্জ: হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরিত্যক্ত ফোমে ফেলে যাওয়া জলন্ত সিগারেট থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে দমকল বাহিনী ও হাসপাতাল কর্তৃপক্ষ।

এতে আতঙ্কে রাস্তায় নেমে আসেন হাসপাতালটির সকল রোগী।

সোমবার (১০ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৭টায় আগুনের হাসপাতালের তৃতীয় তলার ছাদে আগুনের সূত্রপাত হয়। ২০ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণ করেছে দমকলবাহিনী। এতে সাতটি ফোম ও কিছু কাগজপত্র পুড়ে গেছে। তবে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. নূরুল ইসলাম বাংলানিউজকে জানান, সন্ধ্যা সোয়া ৭টায় আগুনের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরবর্তী ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করি। এ সময় আতঙ্কে রোগীরা হাসপাতাল ছেড়ে রাস্তায় নেমে পড়েন। এতে সাতটি পরিত্যক্ত ফোম ও কিছু কাগজপত্র পুড়ে গেছে। তবে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। ধারণা করা হচ্ছে কেউ জলন্ত সিগারেট ফোমের উপরে ফেলে দেয়ায় পর সেটি থেকে আগুন লেগেছে।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মোমিন উদ্দিন চৌধুরী বলেন, তৃতীয় তলার ছাদে পরিত্যক্ত ফোমগুলো রাখা ছিল। সিগারেটের আগুন থেকে এ ঘটনা ঘটে। এতে তাদের পরিত্যক্ত সাতটি ফোম পুড়ে যায়। ঘটনাস্থলের পাশেই শিশুদের স্পেশাল কেয়ার ইউনিট (স্ক্যানু)। আগুন নিয়ন্ত্রণের পরপরই রোগীরা পুনরায় ওয়ার্ডে ফিরে এসেছেন বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa