ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

শিক্ষকরা অপমান করায় ছাত্রের আত্মহত্যার চেষ্টা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
শিক্ষকরা অপমান করায় ছাত্রের আত্মহত্যার চেষ্টা!

রাজশাহী: রাজশাহী হাজী আবুল হোসেন ইনস্টিটিউট অব টেকনোলজির শিক্ষকদের অপমাণ সইতে না পেরে রাফিউল ইসলাম রাফি নামে এক ছাত্র বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেছেন।

বর্তমানে ওই ছাত্র রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি এখনো শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন তার ভাই সাব্বির।

রোববার (৯ জানুয়ারি) সকালে কলেজের উপ-বিভাগীয় প্রধান সাদিকুল ইসলাম, বিভাগীয় প্রধান সাজ্জাদ আলীসহ কিছু শিক্ষক রাফিকে অপমাণ করেন। ভুক্তভোগী কম্পিউটার টেকনোলজি বিভাগের দ্বিতীয় পর্বের শিক্ষার্থী।

পরিবার ও ভুক্তভোগীর বন্ধুদের সূত্রে জানা যায়, কলেজের মাসিক সভায় নিজেদের সমস্যার কথা বলায় শিক্ষকরা রাফিকে আপমাণ করেন। সেই অপমাণের অভিযোগ রাফি উপাধ্যক্ষকে জানাতে গেলে তিনিও রাফি ও তার বাবা-মাকে নিয়ে অপমাণজনক কথাবার্তা বলেন। অপমান সহ্য করতে না পেরে মেসে ফিরে আত্মহত্যার জন্য বিষপান করে রাফি। পরে অসুস্থ অবস্থায় মেসের সহপাঠীরা তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় ভুক্তভোগীর ভাই সাব্বির বলেন, আমি ওই কলেজ থেকে পড়াশোনা করেছি। সেখানে প্রতি মাসে শিক্ষার্থীদের সমস্যার কথা শোনার জন্য একটি সভা হয়। সভায় আমার ভাই বেশ কিছু সমস্যার কথা বলায় তাকে স্যাররা আপমাণ করেন। বিষয়টি উপাধ্যক্ষকে জানাতে গেলে তিনিও আপমাণ করেন। সব মিলিয়ে অনেক কঠিন ও শক্তভাবে সবাই মিলে আপমাণ করেছে আমার ভাইকে। তাছাড়া কোনোভাবেই আমার ভাই আত্মহত্যার চেষ্টা করতে পারে না।

তিনি আরও বলেন, আমার ভাইয়ের শরীরে এখনো বিষ আছে। চিকিৎসকরা তাকে এখনো শঙ্কামুক্ত ঘোষণা করেননি। রিলিজের বিষয়েও কিছু বলেননি।

এ বিষয়ে জানতে উপাধ্যক্ষ আব্দুল্লাহ্ আল মামুনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa