ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

স্বামীসহ ববি ছাত্রীকে মারপিট: আরও এক আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
স্বামীসহ ববি ছাত্রীকে মারপিট: আরও এক আসামি গ্রেফতার

বরিশাল: স্বামীসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রীকে হেনস্থা ও মারধর মামলার আসামি চরকাউয়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) সাইদুল আলম লিটন (৪২) আরও এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব।

সাইদুল আলম লিটন বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) বন্দর থানার চরআইচা এলাকার মো. আলতাফ হোসেন হাওলাদারের ছেলে।

তার নামে বরিশাল জেলার বন্দর থানায় আরও দুইটি মামলা রয়েছে।

রোববার (১৬ জানুয়ারি) বিকেলে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ এর অধিনায়ক (এডিশনাল ডিআইজি) মো.  জামিল হাসান।

থানায় দায়ের করা মামলার অভিযোগের বরাত দিয়ে তিনি জানান, গত ১১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বাসভবনের পেছনে চরকাউয়া ইউনিয়নের আনন্দ বাজার ব্রিজের পাশে দাঁড়িয়ে কথা বলছিলেন ওই শিক্ষার্থী ও তার স্বামী। এ সময় জাহিদ হাসান জয় নামে এক যুবক তাদের উদ্দেশ্যে আপত্তিকর কথাবার্তা বলায় প্রতিবাদ করেন ছাত্রীটি।

তিনি জানান, এসময় চরকাউয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বারসহ তার সহযোগীরা ওই ছাত্রীকে শ্লীলতাহানিসহ তার স্বামীকে এলোপাথারি মারপিট করে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেখানে উপস্থিত হলে তাদের ভয়ভীতি দেখিয়ে আসামিরা ঘটনাস্থল ত্যাগ করে।

এ ঘটনায় শিক্ষার্থীর স্বামী পরের দিন (১২ জানুয়ারি) বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানায় একটি করেন। এতে ইউপি সদস্য  সাইদুল আলম লিটনসহ তার সহযোগী দুই জনের নামোল্লেখ পূর্বক অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামি করা হয়। এরপর থেকে আসামি সাইদুল আলম লিটন পলাতক ছিলেন।

এদিকে র‌্যাব-৮, বরিশাল সিপিএসসি কোম্পানির একটি অভিযানিক দল বিভিন্ন কৌশলের মাধ্যমে জানতে পারে যে, আসামি সাইদুল আলম লিটন মোল্লা বরিশাল নগরের সাগরদী ইসলামপাড়া এলাকায় অবস্থান করছেন। সেই সংবাদের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দলটি রোববার (১৬ জানুয়ারি) বেলা দেড়টায় অভিযান চালায়। টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে তাকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব আরও জানায়, অভিযোগ রয়েছে ইউপি সদস্য লিটন ও তার ভাতিজা জাহিদ হোসেন জয় এলাকার বহু অপকর্মের মূল হোতা। বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের কাছে আতঙ্কের নাম। মামলার অন্যান্য পলাতক আসামিকে গ্রেফতারের জন্য তাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, ববি ছাত্রীদের প্রায়ই উত্ত্যক্ত করতেন জাহিদ, আর সাইদুল আলম লিটন তাকে প্রশ্রয় দিতেন। তাদের হাতে এ পর্যন্ত শতাধিক শিক্ষার্থী নানা ভাবে হেনস্থার শিকার হয়েছেন।

>>> আরও পড়ুন: স্বামীসহ ব‌বি ছাত্রী‌কে মারধ‌র, প্রধান আসামি গ্রেফতার

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa