ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেন ড্রেনে নেমেছিলেন মেয়র আতিক? 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
কেন ড্রেনে নেমেছিলেন মেয়র আতিক? 

ঢাকা: মুখে মাস্ক পরে একটি ড্রেনে নেমে ভেতরে দেখছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এ ঘটনার কয়েকটি ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরের বছিলার লাউতলায় ড্রেনে নেমেছিলেন মেয়র আতিকুল ইসলাম। ড্রেনে নামার সেই ছবি ডিএনসিসি’র ফেসবুক পেজে প্রকাশ করা হয়। সেই পোস্টে লেখা হয়, ‘জনগণের পয়সায় শহরোন্নয়নের কাজ হয়। জনগণ যাতে এর সর্বোচ্চ সুফলভোগী হয়, এটা নিশ্চিত করা জনপ্রতিনিধির কাজ। মেয়র মো. আতিকুল ইসলাম সেটা নিশ্চিত করতে নিজেই ড্রেনে নেমে কাজের মান পরীক্ষা করে দেখছেন। ’ 
 
পরে মেয়রের সেই ছবি ভাইরাল হয়। ছবিতে দেখা যায়, একটি ড্রেনে নেমে স্লাব ধরে ভেতরে দেখছেন মেয়র আতিকুল ইসলাম। এ সময় তার পাশে আরও কয়েকজনকে দেখা যায়।  

খোঁজ নিয়ে জানা যায়, রোববার (২৩ জানুয়ারি) থেকে বছিলার লাউতলা খাল উদ্ধার অভিযান চালাচ্ছে ডিএনসিসি। তিন দিনের অভিযানে খাল উদ্ধার এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। একই সঙ্গে সেখানে পয়ঃনিষ্কাশন ড্রেন সংস্কার করা হয়। সেই কাজের অগ্রগতি দেখতেই মঙ্গলবার ড্রেনে নেমেছিলেন মেয়র আতিকুল ইসলাম।

পরে উপস্থিত সাংবাদিকদের মেয়র বলেন, বছিলা এলাকার একাধিক খাল আছে। কিন্তু একটিও এখন বুড়িগঙ্গার সঙ্গে যুক্ত নয়। এ কারণেই বৃষ্টি হলেও এই এলাকায় জলাবদ্ধতার ভোগান্তি হয়।

মেয়র আরও বলেন, ‘অনেকেই খাল অবৈধভাবে দখল করে আছেন। যারা অবৈধ দখলদার, তারা বিষয়টি নিজেরাই জানেন। তাই আমার কাছে না এসে নিজেরাই অবৈধ অংশ ভেঙে ফেলেন। কারণ, খাল কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। খাল জনগণের, সেটা জনগণের কাছেই ফিরিয়ে দেওয়া হবে। ’

আরও পড়ুন:
রাজধানীর ড্রেনে মেয়র আতিক, ছবি ভাইরাল

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২ 
এসকে/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।