ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিনম্র শ্রদ্ধায় জাহানারা জামানের ৫ম মৃত্যুবার্ষিকী পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
বিনম্র শ্রদ্ধায় জাহানারা জামানের ৫ম মৃত্যুবার্ষিকী পালন

রাজশাহী: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সহধর্মিণী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের মা জাহানারা জামানের পঞ্চম মৃত্যুবার্ষিকী বিনম্র শ্রদ্ধার সঙ্গে পালিত হয়েছে।  

রোববার (৬ ফেব্রুয়ারি) মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া পরিবারের উদ্যোগে দিনভর কোরআনখানি, দোয়া মাহফিল ও মাদ্রাসার ছাত্রদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

বেলা সাড়ে ১১টায় কাদিরগঞ্জস্থ পারিবারিক কবরস্থানে মরহুমা জাহানারা জামানের সমাধিতে পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এছাড়া মরহুমার দৌহিত্র আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় মেয়রের উপস্থিতিতে মরহুমা জাহানারা জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর যুবলীগ, রাজশাহী মহানগর ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, রাজশাহী কলেজ ছাত্রলীগ, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক নেতা, বিএমডিএ কর্মচারী ইউনিয়নসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। শ্রদ্ধা নিবেদন শেষে মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাওলানা মুহা. বারকুল্লাহ বিন দুরুল হুদা।

এ সময় জামিয়া ইমলামিয়া শাহ মখদুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ শাহাদাত আলী, ওলামা কল্যাণ পরিষদ, রাজশাহীর সভাপতি মাওলানা আব্দুল গণি, সাধারণ সম্পাদক মুফতি ওমর ফারুক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, মহানগর যুবলীগ সভাপতি রমজান আলীসহ অন্যান্য নেতারা সেখানে উপস্থিত ছিলেন।

এছাড়া মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের বাসভবনে কুরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বাদ জোহর রাজশাহী মহানগরের সব মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া জামিয়া ইমলামিয়া শাহ মখদুম (রহ.) মাদ্রাসার ছাত্রদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।