ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চকরিয়ায় হাতির পায়ে পিষ্ট হয়ে বনকর্মী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
চকরিয়ায় হাতির পায়ে পিষ্ট হয়ে বনকর্মী নিহত ফাইল ফটো।

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ায় উপজেলার ভেওলা মানিকচর ইউনিয়নের পাহাড়িয়া পাড়া এলাকায় বন্য হাতি তাড়াতে গিয়ে হাতি পায়ে পিষ্ট হয়ে রহমত আলী (৩৫) নামে এক বনকর্মী নিহত হয়েছেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

নিহত রহমত আলী উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রিংভং সোয়াজানিয়া এলাকার আবদুস সালামের ছেলে।

জানা গেছে, সোমবার ভোররাতে দলছুট একটি বন্য হাতি ভেওলা মানিকচর ইউনিয়নের পাহাড়িয়া পাড়া এলাকার লোকালয়ে ঢুকে পড়ে। এতে স্থানীয় এলাকাবাসী আতঙ্কিত হয়ে চকরিয়া থানা ও ফাঁসিয়াখালি রেঞ্জে খবর দেন। খবর পেয়ে বনবিভাগের একদল কর্মী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই হাতিটি লোকালয় থেকে তাড়ানোর জন্য বিভিন্নভাবে চেষ্টা চালায়।

এ সময় বনকর্মী রহমত বাঁশের কঞ্চিতে আগুন জ্বালিয়ে হাতিটিকে তাড়ানোর চেষ্টা করেন। ওই সময় হাতিটি তাকে ধাওয়া করলে তিনি পাশের মরিচ ক্ষেতে পড়ে যান।

এ সময় হাতিটি তার দেহের বিভিন্ন স্থানে পায়ের চাপে পিষ্ট করে। সঙ্গে থাকা বন বিভাগের লোকজন ও এলাকাবাসী তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান রহমত।

বিএমচর ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম বলেন, হাতিটি এখনো এলাকায় অবস্থান করছে। ঘটনাস্থলে পুলিশ ও বনবিভাগের লোকজন হাতিটি তাড়ানোর চেষ্টা চালাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এসবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।