ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাণিজ্যমন্ত্রী পরিচয়ে চাকরির প্রলোভন, অর্থ আত্মসাৎ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
বাণিজ্যমন্ত্রী পরিচয়ে চাকরির প্রলোভন, অর্থ আত্মসাৎ 

রংপুর: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বেকারদের চাকরি দিচ্ছেন। মোটা অংকের টাকা দিতে পারলেই চাকরি নিশ্চিত।

কথাবার্তা কিছুদূর এগুলে অনেকেই বিশ্বাস করে টাকাও দিয়ে দিচ্ছেন। দেশের বাণিজ্যমন্ত্রী বলে কথা তিনি চাকরি দিতে না পারলে কে পারবে, বেকারদের এমন আশ্বাস দিয়ে দিনের পর দিন বাণিজ্যমন্ত্রী সেজে অর্থ আত্মসাৎ এর ঘটনায় অবশেষে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছেন সামাজিক মাধ্যমের ভুয়া সেই বাণিজ্যমন্ত্রী নওশাদ আলী।

সোমবার ( ৭ ফেব্রুয়ারি) বিকেলে র‌্যাব-১৩ (রংপুর) সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতার নওশাদ আলী রংপুরের জমসেদ আলীর ছেলে। রোববার রাতে নগরীর মডার্নমোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করে। সে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির ছবি ও নাম ব্যাবহার করে ফেসবুক আইডি চালাতেন। সে নিয়মিত বাণিজ্যমন্ত্রীর বিভিন্ন কর্মসূচির ছবি পোস্ট দিতেন যাতে মানুষ সত্যি বলে বিশ্বাস করে।

র‌্যাব জানায়, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপির নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ফেক আইডি খুলে ছবি ও কর্মসূচির বিভিন্ন ছবি সেই অ্যাকাউন্টে পোস্ট করে প্রচারণা চালাচ্ছিলেন নওশাদ। অসহায় বেকারদেরকে বানিজ্য মন্ত্রীর বেশ ধরে চাকরি দেওয়ার নাম করে প্রলোভনের মাধ্যমে আকৃষ্ট করতেন। ম্যাসেঞ্জারে চ্যাটিং এর মাধ্যমে চাকরির বিষয় নিয়ে আলোচনা করতেন। দীর্ঘদিন যাবৎ রংপুর জেলার মহানগরসহ আশপাশের এলাকার অসহায় বেকারদেরকে টার্গেট করে চাকরি দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নিয়েছেন বলে স্বীকার করেছেন।  

এ অবস্থায় অভিযান চালিয়ে রোববার রাতে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলন র‌্যাব-১৩ এর উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।