ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষ

বিএনপি-ছাত্রদলের ৪শ জনের নামে মামলা, গ্রেফতার ২৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
বিএনপি-ছাত্রদলের ৪শ জনের নামে মামলা, গ্রেফতার ২৩

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে ছাত্রদল নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় একটি মামলা করেছে পল্টন থানা পুলিশ। এতে বিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদল ও যুবদলের নেতা কর্মীদের এজাহার নামীয় ৬১ জন ও অজ্ঞাতনামা ৩০০/৪০০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুল হাসান বাদী হয়ে এই মামলা করেন।

মামলায় নামধারী ৬১ আসামির মধ্যে রয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, যাত্রাবাড়ী থানা বিএনপির কর্মী মোহাম্মদ আলী মান্নান, মো. মফিকুল ইসলাম, সোহেল শিকদার, সুনীল রবি দাস, মৎস্যজীবী দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মো. জহিরুল ইসলাম, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন বাংলানিউজকে বলেন, রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পল্টনে ছাত্রদল মিছিল নিয়ে বের হলে পুলিশ বাঁধা দেয়। এতে মিছিলে অংশ নেওয়া নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা চালায়।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে আমরা ২৩ জনকে আটক করেছি। তাদের সোমবার(৭ ফেব্রুয়ারি) আদালতে পাঠানো হয়েছে। এছাড়া বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।

এর আগে, রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করলে পুলিশ বাঁধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে ছাত্রদল নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। পুলিশের হামলায় ১০-১২ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে ছাত্রদল।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ৭ ফেব্রুয়ারি, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।