ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তাণ্ডব চালিয়ে কৃষককে হত্যার অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
তাণ্ডব চালিয়ে কৃষককে হত্যার অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

কুমিল্লা: কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার লক্ষণপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও তার লোকজনের বিরুদ্ধে এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

নিহত অজি উল্লাহ (৬০) ওই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মড়হ গ্রামের বাসিন্দা।

সোমবার (০৭ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অজি উল্লাহর মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুল কবির।  

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে নিজ গ্রামে ওই কৃষককে পিটিয়ে আহত করা হলে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অভিযুক্ত চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য।

অজি উল্লার চাচাতো ভাই মজিবুর রহমান বলেন, চেয়ারম্যান মহিউদ্দিন মড়হ বাজার থেকে গ্রামের পশ্চিম পাড়া পর্যন্ত একটি রাস্তা নির্মাণ করছিলেন। রাস্তাটি পাকা হবে, এজন্য গত কয়েকদিন ধরে মাটি ফেলে এটি সম্প্রসারণ করা হচ্ছিলো। সোমবার সকাল ৯টার দিকে মহিউদ্দিন তার লোকজন নিয়ে রাস্তার এক পাশে থাকা অজি উল্লার জমি থেকে মাটি কেটে রাস্তা বড় করার কাজ শুরু করেন। এ সময় অজি উল্লাহ তাকে বাধা দিয়ে বলেন, আপনি রাস্তার দুই পাশ থেকে মাটি কাটেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হলে চেয়ারম্যান সেখান থেকে চলে যান।

মজিবুর আরও বলেন, বেলা ১১টার দিকে চেয়ারম্যান মহিউদ্দিন মোটরসাইকেল ও অটোরিকশায় করে তার শতাধিক লোকজন নিয়ে অজি উল্লাহর বাড়ি-ঘরে সন্ত্রাসী হামলা চালায়। এ সময় পুরো ঘরে তাণ্ডব চালান তিনি ও তার লোকেরা। প্রাণে বাঁচতে বাড়ির পাশের ঝোপের মধ্যে লুকিয়ে পড়েন অজি উল্লাহ। সেখান থেকে তাকে খুঁজে বের করে পিটিয়ে আহত করে চেয়ারম্যান ও তার লোকেরা। একপর্যায়ে তিনি মাটিতে লুটিয়ে পড়লে চেয়ারম্যান তার লোকজন নিয়ে চলে যান। পরে আমরা অজি উল্লাহকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তারা হত্যা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এসব অভিযোগ প্রসঙ্গে জানতে চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরীর মোবাইল ফোনে কয়েকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

মনোহরগঞ্জ থানার ওসি মাহাবুল কবির বলেন, আমরা মরদেহ উদ্ধার করেছি। ময়নাতদন্তের জন্য মরদেহ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। নিহতের পরিবার এ ঘটনায় এখনো অভিযোগ দায়ের করেনি। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।