ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

গুরুদাসপুরে দুপক্ষের সংঘর্ষে একজন গুলিবিদ্ধসহ আহত ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
গুরুদাসপুরে দুপক্ষের সংঘর্ষে একজন গুলিবিদ্ধসহ আহত ৪

নাটোর: নাটোরের গুরুদাসপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন উভয় পক্ষের চারজন।

এদের মধ্যে মো. রিপন (৩৮) নামে একজন গুলিবিদ্ধ হয়েছেন। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার (০৯ ফেব্রুয়ারি)  সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ধারাবারিষা ইউনিয়নের খাকড়াদহ এলাকায় এ সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে।

এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।  

সংঘর্ষে আহত অন্যরা হলেন- মকলেছুর রহমান (৪০), হেলাল (৪৫) ও আরিফ হোসেন (৩২)। তাদের গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে আহতদের দেখতে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, খাকড়াদহ এলাকার আওয়ামী লীগ সমর্থক রিপন ও হাবিব মণ্ডলের মধ্যে জমি সংক্রান্ত বিষয় ও আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে বুধবার সন্ধ্যার দিকে 
দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে দেশীয় অস্ত্র ব্যবহারসহ গুলিবর্ষণ করা হয়। এতে রিপন আলী নামে একজন গুলিবিদ্ধ হন।  
এছাড়া প্রতিপক্ষের দেশীয় অস্ত্র ফালার আঘাতে মকলেছুর রহমান ও হেলাল গুরুতর আহত হন।  

অপরদিকে অন্যপক্ষের ফালার আঘাতে আরিফ হোসেন নামে একজন গুরুতর আহত হয়েছেন। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুলিবিদ্ধ রিপনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রাতে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. শারমিন ইসলাম বাংলানিউজকে জানান, রিপন নামের গুলিবিদ্ধ একজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মতিন বাংলানিউজকে জানান, দুইপক্ষই পরস্পর আত্মীয়। তাদের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় আজ সন্ধ্যা ৭টার দিকে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও উত্তেজনা বিরাজ করে। একপর্যায়ে দুই পক্ষই সংঘর্ষ জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের চারজন আহত হয়েছেন। গুলিবর্ষণের ঘটনাটি নিশ্চিত হতে পারেনি পুলিশ। তবে ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। পরিস্থিতি শান্ত হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।