ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে ২৬ ফেব্রুয়ারির মধ্যে টিকা পাবেন ৩ লাখ মানুষ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
মৌলভীবাজারে ২৬ ফেব্রুয়ারির মধ্যে টিকা পাবেন ৩ লাখ মানুষ

মৌলভীবাজার: আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে মৌলভীবাজারের ৭ উপজেলায় ৩ লাখ মানুষকে করোনা টিকা দেওয়া হবে।

জেলার মোট জনসংখ্যা সাড়ে ২২ লাখ এর মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে টিকা নিয়েছেন ১২ লাখ মানুষ।

৩ লাখ টিকা সম্পন্ন হলে মোট ১৫ লাখে উন্নীত হবে এ সংখ্যা।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল হকের সঞ্চালনায় এক সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানান সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এবিএম মুজাহিদুল ইসলাম প্রমুখ।

জেলা সিভিল সার্জন সাংবাদিকদের জানান, ২৬ ফেব্রুয়ারির মধ্যেই আরও ৩ লাখ মানুষকে টিকা দেওয়া হবে। এ লক্ষ্যে ২৬ ফেব্রুয়ারি জেলার ৬৭ ইউনিয়নের প্রতিটি ইউনিয়নের ৩টি ওয়ার্ডে দিনব্যাপী টিকা কার্যক্রম বা গণটিকা চলবে। এছাড়াও প্রত্যেক পৌরসভার ৩ বুথে এ টিকা কার্যক্রম চলবে। প্রত্যেক ওয়ার্ডে এ দিন গণটিকা দেওয়া হবে ৩০০ জন মানুষকে।

যাদের জন্ম নিবন্ধন সনদ নেই বা জন্ম নিবন্ধন সনদে সমস্যার কারণে টিকা নিতে পারছেননা তারাও নিতে পারবেন টিকা। এছাড়াও যাদের এনআইডি কার্ড বা জাতীয় পরিচয়পত্র নেই বা সমস্যা রয়েছে, তারাও গ্রহণ করতে পারবেন করোনার টিকা।

২৬ ফেব্রুয়ারি শেষ প্রথম ডোজ যাদের জন্মনিবন্ধন ও পাসপোর্ট নেই, তারা টিকা নিতে গেলে মোবাইল নম্বরের মাধ্যমে তাদের তথ্য নথিভুক্ত করা হবে এবং টিকা দেওয়া হবে। এরপর তাদের একটি কার্ড দেওয়া হবে। কার্ডটি টিকার প্রমাণ হিসেবে ব্যবহার করা যাবে।

এছাড়া এ গণটিকা কার্যক্রমে ১২ থেকে ১৭ বছর বয়সীরাও নিতে পারবেন টিকা। তাঁদের জন্য নির্ধারিত ব্যবস্থা থাকবে। পাশাপাশি নির্ধারিত কেন্দ্রের বাইরেও প্রতি উপজেলায় ৫টি, প্রতি জেলায় ২০টি করে ভ্রাম্যমাণ দল থাকবে।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০২২
বিবিবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।