ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

লালপুর থেকে ‘ইমো’ হ্যাকার চক্রের ৪ প্রতারক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
লালপুর থেকে ‘ইমো’ হ্যাকার চক্রের ৪ প্রতারক আটক

নাটোর: নাটোরের লালপুর থেকে ইমো’ হ্যাকার চক্রের ৪ প্রতারককে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।  

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে উপজেলার মাধবপুর ঠাকুরমোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতাররা হলেন- উপজেলার মহারাজপুর গ্রামের চান্দের প্রামাণিকের ছেলে জনি হোসেন (২০), বলমাড়ীয়া গ্রামের মো. নাছির মণ্ডলের ছেলে মিলন আলী (২১), ফতেপুর গ্রামের মো. শফিকুল ইসলামের ছেলে সাজু ইসলাম (২০) ও নাগশোষা গ্রামের মো. আব্দুল মালেক সরকারের ছেলে মারুফ হোসেন (২০)।  
 
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে র‌্যাবের একটি দল লালপুর উপজেলার মাধবপুর ঠাকুরমোড় এলাকায় অভিযান চালায়। এসময় মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ায় জনি হোসেন, মিলন আলী, সাজু ইসলাম, ও মারুফ হোসেন নামে চারজনকে গ্রেফতার করা হয়।  

এসময় ২টি মোটরসাইকেল, ৮টি সিমকার্ডসহ ৪টি মোবাইল ফোন ও ৩ হাজার ২০০ টাকা জব্দ করা হয়। অভিযানে কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। এ ঘটনায় লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

 সিপিসি-২ র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ ঘণ্টা: ১৬০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।