ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

হোসেনপুরে ভেজাল কীটনাশক তৈরির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
হোসেনপুরে ভেজাল কীটনাশক তৈরির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় বালুর সঙ্গে রঙ মিশিয়ে ভেজাল কীটনাশক তৈরি করার দায়ে মো. সেলিম আলদিন (২৪) নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

রোববার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাতে উপজেলার মাস্টার বাজার সংলগ্ন রাস্তার পাশের জুয়েলের রাইস মিলে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

 

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ।  

জরিমানাপ্রাপ্ত ব্যবসায়ী মো. সেলিম আলদিন জেলার কিশোরগঞ্জ সদর উপজেলার উত্তর প্যাড়াভাঙ্গা গ্রামের মো. হাফিজ উদ্দিনের ছেলে।

এসময় উপস্থিত ছিলেন-উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. ইমরুল কায়েস, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের সিএ কাম ইউডিএ স্বপন কুমার বর্মনসহ অন্যরা।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আসল কীটনাশকের পরিবর্তে প্রতারক চক্র বালুর সঙ্গে রঙ মিশিয়ে ভেজাল কীটনাশক বাজারে বিক্রি করছে। এ বিষয়টি উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের নজরে আসায় গোপন সংবাদের ভিত্তিতে রোববার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাতে উপজেলার মাস্টার বাজার সংলগ্ন রাস্তার পাশের জুয়েলের রাইস মিলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় লাল বালুর সঙ্গে এসিআই ফুরান এবং রঙ মিশিয়ে ভেজাল পণ্য (কীটনাশক কার্বোফুরান) তৈরি করার দায়ে ব্যবসায়ী মো. সেলিম আলদিনকে আটক করা হয়। পরে তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯, ধারা-৪১ মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।