ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩০ লাখ টাকার পোনা জব্দ, একজনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
৩০ লাখ টাকার পোনা জব্দ, একজনকে জরিমানা

পটুয়াখালী: র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-৮ পটুয়াখালী ক্যাম্পের বিশেষ অভিযানে ১৮ লাখ রেনু পোনা জব্দ করা হয়েছে। জব্দকৃত রেনু পোনার বর্তমান বাজার মূল্য ৩০ লাখ টাকার বেশি হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ ঘটনার সঙ্গে জড়িত একজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার শহীদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে পটুয়াখালী টোল প্লাজা থেকে একটি ট্রাকে থাকা ড্রাম ভর্তি ১৮ লাখ টাকার রেনু পোনা জব্দ করা হয়।

এ সময় ট্রাকের লাইনম্যান কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের ওমেদপুর গ্রামের শহীদ হাওলাদারের ছেলে মামুনকে মৎস্য সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীন মাহমুদ। পরে জব্দকৃত রেনু পোনা হাজিপুর সোনাতলা নদীতে অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা মেরিন ফিসারিজ অফিসার অনুপ কুমার দাস, খামার ব্যবস্থাপক সাহনাজ পারভীন, কলাপাড়া উপজেলা মেরিন ফিসারিজ অফিসার আশিকুর রহমানসহ সোহেল মাহামুদ প্রমুখ।

র‌্যাব-০৮ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালীর কুয়াকাটার মহিপুর থানার বিভিন্ন এলাকা থেকে কিছু অবৈধ মাছ ব্যবসায়ী বাগদা চিংড়ির রেনু সংগ্রহ করে বাগেরহাট এবং খুলনার উদ্দেশে রওনা হয়। এ অভিযোগের ভিত্তিতে তারা অভিযান পরিচালনা করে এবং বিপুল পরিমাণে রেনু পোনা জব্দ করে। তারা আরো বলেন যে সমস্ত ব্যবসায়ীরা এসব কার্যক্রম করে তাদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।