ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শীতলক্ষ্যা সেতুর কাজে চাঁদা দাবির ঘটনায় একজন গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
শীতলক্ষ্যা সেতুর কাজে চাঁদা দাবির ঘটনায় একজন গ্রেফতার প্রতীকী ছবি।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে ২০ লাখ টাকা চাঁদার দাবিতে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর আংশিক নির্মাণ বন্ধ করে দেওয়ার হুমকির ঘটনায় সালাম নামে এক চাঁদাবাজকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা।



তিনি জানান, শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার চীনা নাগরিক দুয়ন উই বাদী হয়ে বন্দর থানায় এ ঘটনায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, বাংলাদেশ তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণ প্রকল্প সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার চীনা নাগরিক দুয়ন উইয়ের নির্মাণাধীন প্রকল্পের তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণ সংক্রান্ত আওতাভুক্ত একটি স্টিল ব্রিজ রয়েছে। সেতু নির্মাণের স্বার্থে ব্রিজটি খুলে ওই জায়গাটি ফাঁকা করা জরুরি। ওই কাজের জন্য বাংলাদেশ সরকার সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডকে অনুমতি দেয়। এর ধারাবাহিকতায় ব্রিজ খোলার কাজ শুরু করলে ২২ ফেব্রুয়ারি বিভিন্ন সময়ে ফরাজিকান্দা এলাকার স্থানীয় চাঁদাবাজ মারুফ, একই এলাকার সেলিম, শ্যামল ওরফে রাব্বী ও সালামসহ অজ্ঞাতপরিচয় ৩০/৩৫ জনের একটি সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রুপ ট্রলার ও প্রাইভেটকারএমনকি মোটরসাইকেলযোগে কাজের স্থানে এসে সুইচ গিয়ার চাকু, ধারালো চাপাতি ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নির্মাণ শ্রমিকদের কাজে বাধা দিয়ে আসছে। প্রজেক্ট ম্যানেজার চীন নাগরিক দুয়ন উইয়ের কারণ জানতে চাইলে ওই সময় স্থানীয় চাঁদাবাজরা জানায় এখানে কাজ করতে হলে ২০ লাখ টাকা দিতে হবে। টাকা না দিলে এখানে কোন কাজ করা যাবে না। দাবি করা চাঁদা না দিয়ে কাজ করলে নির্মাণ শ্রমিকদের হত্যা করা হবে বলে হুমকি দেন।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, অভিযোগ পেয়ে আমি সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। সালাম নামে একজনকে গ্রেফতার করা হয়েছে রাতেই। তার পরিচয় নিশ্চিত করে বাকিদের গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যাহত রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।