ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ধাওয়া খেয়ে ৪০ ফুট গভীরে পড়ে গেলেন যুবক! 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
ধাওয়া খেয়ে ৪০ ফুট গভীরে পড়ে গেলেন যুবক!  সালমানকে তোলা হচ্ছে।

ঢাকা: রাজধানীর গেন্ডারিয়া এলাকায় সালমান (২৪) নামে এক যুবক পাওনাদারদের ধাওয়া খেয়ে পালানোর জন্য চারতলার একটি ভবনের ছাদে উঠেন। পরে সেখান থেকে পালানোর সময় চারতলার সংযোগস্থলের ভয়েড স্পেসের ৪০ ফুট গভীর পড়ে যান তিনি।

নিচে পড়ে গিয়ে বাঁচার কোনো ধরনের পথ না পেয়ে চিৎকার করতে থাকেন সালমান। তার এই করুণদশা দেখে প্রত্যক্ষদর্শীরা শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে ফায়ার সার্ভিসকে খবর দিয়ে বিষয়টি জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি উদ্ধার দল রাত ১টা ১০ মিনিটের দিকে ঘটনাস্থলে পোঁছায়।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) ফায়ার সার্ভিস অধিদপ্তর থেকে ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস জানায়, শনিবার দিনগত রাত ১২টার পরে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস উদ্ধার দল ঘটনাস্থলে এসে চারটি ভবনের সংযোগস্থলে তিন ফুট বা দুই ফুটের প্রশস্ত ভয়েড স্পেসের ৪০ ফুট গভীর পড়ে থাকা সালমানের গোঙানির শব্দ শোনতে পায়। পরে লাইটের আলো দিয়ে তারা সালমানের অবস্থানের বিষয়ে নিশ্চিত হন। এর মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা সালমানের সঙ্গে কথা বলে তার শারীরিক অবস্থার বিষয়ে খোঁজ-খবর নেন। পরে সবকিছু নিশ্চিত হয়ে রাত ১টা ৩০ মিনিটের দিকে তাকে উদ্ধারের অভিযানে নামে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা। প্রায় এক ঘণ্টা শ্বাসরুদ্ধকর অভিযান শেষে রাত ২টা ৩০ মিনিটে সালমানকে জীবিত উদ্ধার করে নিয়ে আসেন উদ্ধারকারীরা।

উদ্ধারকর্মীদের কাছে পেয়ে বিচলিত যুবক বেঁচে থাকার আকুতি জানায়। তাকে অভয় বাণী শুনিয়ে ফায়ারফাইটার মুক্তার সঙ্গে নেওয়া অতিরিক্ত ফুলবডি হারনেসে সুরক্ষিত করে বেঁধে ফেলে আহত ব্যক্তিকে। এবার ওপরে সংকেত পাঠান আহত ব্যক্তিকে টেনে তোলার জন্য। সবার সহযোগিতায় রাত ২টা ৩০ মিনিটে চারতলা থেকে পড়ে যাওয়া ৪০ ফুট নিচে আটকে থাকা সালমানকে জীবিত অবস্থায় উদ্ধার করে আনেন ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের সদস্যরা।

ফায়ার সার্ভিস আরও জানায়, উদ্ধারের পর সালমানকে অ্যাম্বুলেন্সে করে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। সর্বশেষ রোববার (২৭ ফেব্রুয়ারি) রাত ৯টায় ফায়ার সার্ভিসের খোঁজ নিয়ে জানতে পারে সালমান সুস্থ আছেন এবং তিনি ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন। সালমান ওই এলাকার বাসিন্দা। তার কাছে অনেকে লোক টাকা পায়।  ঘটনার দিন পাওনাদারদের ধাওয়া খেয়ে পালানোর সময় তিনি ৪০ ফুট গভীরে পড়ে যান।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।