ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে পোশাক কারখানায় আগুন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
সাভারে পোশাক কারখানায় আগুন ছবি: সংগৃহীত

সাভার (ঢাকা): সাভারে ফার্নিচার কারখানায় আগুন লাগার কয়েক ঘণ্টা পর মধ্যরাতে একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে কারখানাটি নির্মাণাধীন হওয়ায় বড় কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সোমবার (৭ মার্চ) সকালে সাভার চামড়া শিল্প নগরী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার দেওয়ান মোহাম্মদ রাজীব বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, রোববার দিনগত রাত ১টা ৪৭ মিনিটে তেতুঁলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর ঋষিপাড়া এলাকায় বেবিলন গ্রুপের একটি নির্মানাধীন ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সিনিয়র স্টেশন অফিসার দেওয়ান রাজীব জানান, রাজফুলবাড়িয়া এলাকায় নাভানা ফার্নিচার কারখানায় অগ্নিকাণ্ডের পর মধ্যরাতে বেবিলন গ্রুপের নির্মানাধীন ভবনে আগুন লাগার খবর পান তারা। পরে চামড়া শিল্প নগরীর দুটি ও সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। চারটি ফায়ার সার্ভিস ইউনিটের প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি বলেন,বেবিলন গ্রুপের নির্মাণাধীন ছয়তলা ভবনের কাজ চলছিল। রোববার ষষ্ঠ তলার ছাদ ঢালাইয়ের কাজের সময় সেখানে বিদ্যুতের লাইন টেনে হ্যালোজেন লাইট লাগিয়ে কাজ করে চলে যায় নির্মাণ শ্রমিকরা। পরে গভীর রাতে ওই হ্যালোজেন লাইট হিট হয়ে কিংবা সর্ট সার্কিটের মাধ্যমে কাঠ ও বাঁশে আগুন লাগে।

দেওয়ান রাজীব আরও বলেন, কারখানাটির নতুন প্রস্তাবিত নাম বেবিলন ওয়াশিং। কারখানাটির কার্যক্রম এখনো শুরু হয়নি। কিন্তু আমাদের প্রচেষ্টায় আগুন ষষ্ঠতলা থেকে অন্য ফ্লোরে ছড়াতে পারেনি।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ০৭ মার্চ, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।