ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভুয়া তথ্য দিয়ে ফায়ার সার্ভিসকে হয়রানি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
ভুয়া তথ্য দিয়ে ফায়ার সার্ভিসকে হয়রানি!

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় ভয়াভহ আগুন লাগার গুজব রটিয়ে ও ভুয়া খবর দিয়ে ফায়ার সার্ভিস ও পুলিশকে ফোন করে হয়রানি করার তথ্য পাওয়া গেছে৷

বুধবার (০৯ মার্চ) রাত ৮টার দিকে এমন ঘটনায় ঘটেছে ডিইপিজেড ফায়ার সার্ভিস ও আশুলিয়া থানার পুলিশের সঙ্গে।

ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার আতিকুর রহমান বাংলানিউজকে বলেন, আমাদেরকে ৭টার দিকে পুলিশের সাব-ইন্সপেক্টর পরিচয়ে এক ব্যক্তি ফোন দিয়ে জিরাবোর পুকুর পাড় এলাকায় আহমেদ প্লাজা নামের একটি ভবনের তিন তলার পোশাক কারখানায় ভয়াবহ আগুন লেগেছে বলে জানিয়েছে।

সঙ্গে সঙ্গে আমাদের অগ্নি নির্বাপক পরিবহনসহ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা স্টেশন থেকে বের হয়ে যায়। সেখানে গিয়ে তারা দেখেন কোনো আগুনের কোনো ঘটনাই ঘটেনি৷

ঘটনা স্থলে পরিদর্শন করেছেন ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম। তিনি বাংলানিউজকে বলেন, বিষয়টি নিতান্তই একটি ভুয়া সংবাদ ছিল। ঘটনাটি শোনার পরপরই আমরা স্টেশন থেকে বের হয়ে প্রায় ৬ কিলোমিটার রাস্তার যানজট ভেদ করে ঘণ্টা খানেক পর ঘটনা স্থলে গিয়ে উপস্থিত হয়েছি। সেখানে গিয়ে দেখি কোনো আগুন নেই। আর যে ফোন নম্বর থেকে ফোন দিয়ে আগুনের তথ্যটি জানানো হয়ে তার নম্বরও বন্ধ পাচ্ছি৷

তিনি আরও বলেন, যে নম্বর দিয়ে ফোন দেওয়া হয়েছিলো সে নম্বর থেকে পুলিশকেও ফোন দিয়েছে সেই ব্যক্তি। আমরা যাওয়ার পরপরই পুলিশের সদস্যরাও সেখানে এসেছে। তারা ও আমরা কারখানাসহ পুরো ভবন পরিদর্শন করেছি কোথাও কোনো আগুনের চিহ্ন পাইনি। আমি আগুনের ভয়াবহতা শুনে আশেপাশের স্টেশনকেও তথ্য দিয়েছিলাম আসার জন্য।

তিনি আক্ষেপ করে বলেন, আমরা তো মানুষের জন্য কাজ করি। যে সময়টিতে আমরা এখানে এসেছি৷ এই সময়ে যদি অন্য কোথাও আগুনের ঘটনা ঘটে যেত আমরা তখন কী করতাম৷ শুধু আমরা তো না পুলিশ সদস্যরাও বিভ্রান্তে পরে গিয়েছিল সেখানে গিয়ে। আগুন ছোটো হোক বা বড় আমরা সেখানে যাবই। তবে এভাবে ভুয়া তথ্য দিয়ে আমাদের বিভ্রান্ত না করার অনুরোধ রইলো।  

আগুনের ভুয়া তথ্য দেওয়ার সেই ব্যক্তির পরিচয় বা তাকে চিহ্নিত করতে পেরেছেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আমরা যাওয়ার পরপরই তার ফোন বন্ধ পাচ্ছিলাম। তিনি পুলিশের এসআই পরিচয় দিয়েছিলেন। তার ফোন নম্বরটি পুলিশের কাছে দেওয়া হয়েছে। তারা তদন্ত করে বিষয়টি দেখবেন।

ফায়ার সার্ভিস ও পুলিশকে ফোন দিয়ে আগুনের তথ্য দেওয়া সেই মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এসএফ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।