ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মহাসড়ক সংস্করণে গাফলতি, ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
মহাসড়ক সংস্করণে গাফলতি, ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষ

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে মহাসড়কের সংস্করণে গাফলতিতে কাজের ধীরগতির হওয়ায় প্রতিনিয়ত ঘটছে ছোটো বড় দুর্ঘটনা। এসব দুর্ঘটনায় নিহতসহ আহত হয়েছেন অনেকেই।

রোববার (১৩ মার্চ) দুপুরে এমনই এক ঘটনা ঘটেছে ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুর বাস স্ট্যান্ড এলাকায়।

দুই ট্রাকে মুখোমুখি সংঘর্ষে ট্রাকে দুই চালককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে ধামরাই ফায়ার সার্ভিস।

স্থানীয় বাসিন্দারা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা বাস ষ্ট্যান্ডে রাস্তার সংস্কার কাজের ঠিকাদারের গাফলতির কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। একইস্থানে গত এক সপ্তাহে তিনটি মুখামুখি সংঘর্ষ হয়েছে। এতে অনেক মানুষ আহত হয়েছে। মূলত সড়কটিতে বিভিন্ন স্থানে বড় বড় করে গর্ত করে রাখা হয়েছে প্রায় মাসখানেক ধরে। কিন্তু নেই কোনো সতর্কবার্তা বা কোনো লাইন ম্যান।

এ বিষয়ে ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল রানা বাংলানিউজকে বলেন, ঢাকাগামী একটি কয়লা বোঝাই ট্রাক ও পাটুরিয়াগামী একটি পেয়াজ ভর্তি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। পরে ফায়ার সার্ভিসকে জানানো হলে দুই ট্রাকের চালককেই উদ্ধার হাসপাতালে পাঠানো হয়। এর আগেও এমন ঘটনা ঘটেছে। রাতে আরও ভয়ংকর হয়ে উঠে এই মহাসড়ক। কোথাও বড় গর্ত, আবার কোথাও রাস্তা কাটা। সংস্করণের কোনো স্থানেই চালকদের জন্য সতর্কবার্তা নেই।

এ বিষয়ে সড়ক ও জলপথের মানিকগঞ্জ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আরাফাত সাকলায়েন বাংলানিউজকে বলেন, ঠিকাদারকে দিয়ে নিজে দাঁড়িয়ে থেকে কয়েকবার রাস্তাটির পাশে সতর্ক বার্তা দিয়েছি। কিন্তু পরিবহনের গতির কারণে বাতাসে সেগুলো পড়ে যায়। আবার সড়কে বেশি যানজট হলে সতর্কবার্তাগুলো খুলে ফেলে। দ্রুতই সড়কের গর্তগুলো ঠিক করার ব্যবস্থা দিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।