ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

তিতাসের অভিযানে হামলা, গাড়ি ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
তিতাসের অভিযানে হামলা, গাড়ি ভাঙচুর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে অভিযান চালাতে গিয়ে বাধার সম্মুখীন হয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (১৩ মার্চ) দুপুর আড়াইটার দিকে উপজেলার কাঞ্চন এলাকায় ঘটে এ  ঘটনা।


এসময় তিতাস গ্যাসের বিচ্ছিন্ন টিমের ওপর চাঁদা দাবির অভিযোগ এনে হামলাসহ বেশ একাধিক গাড়ি ভাঙচুর করে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা। তারা তিতাস গ্যাসের বিচ্ছিন্ন টিমের মাটি কাটা শ্রমিকদের মারধরও করেছে।

জানা গেছে, উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকায় কয়েকশ অবৈধ গ্যাস সংযোগ রয়েছে। আর এসব সংযোগ বিচ্ছিন্ন করতে রোববার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের নেতৃত্বে তিতাস গ্যাস সোনারগাওঁ শাখার উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলী, ব্যবস্থাপক মেজবাহ উর রহমানসহ বিচ্ছিন্ন টিম ওই এলাকায় পৌঁছায়। এ সময় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে মাটি খোঁড়া শুরু করলে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা ক্ষিপ্ত হয়ে ওঠে। এক পর্যায় তারা বিচ্ছিন্ন টিমের ওপর অতর্কিতে হামলা চালায়। তারা টিমের মাটি কাটার কয়েকজন শ্রমিককে মারধর এবং ভেকুসহ দুটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধরা।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন না করে টিমের সবাই ঘটনাস্থল ত্যাগ করে চলে আসেন।

অবৈধ গ্যাস ব্যবহারীরা বলেন, আমরা কেউ জমি, কেউ স্বর্ণালংকার বিক্রি, কেউ ধার দেনা করে লাখ লাখ টাকা দিয়ে গ্যাস সংযোগ নিয়েছি। এখন বৈধ বা অবৈধ বুঝি না। কয়েকদিন আগেও তিতাস গ্যাস কর্তৃপক্ষ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিলে পুনরায় সংযোগের জন্য কালাদি এলাকার হক, বিল্লাল, বাবুলসহ তাদের লোকজনকে মোটা অংকের টাকা দেই। এখন আবার সংযোগ বিচ্ছিন্ন করবে আবার পুনরায় সংযোগের জন্য মোটা অংকের টাকা দিতে হবে। তাই আমরা বাধা দিয়েছি।
 
ঘটনার সত্যতা স্বীকার করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তিতাস গ্যাস কর্তৃপক্ষ অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
 
এ ব্যপারে তিতাস গ্যাসের সোনারগাঁও শাখার উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আইনি ব্যবস্থা নিচ্ছি। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের সামনেই ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ১৩ মার্চ, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।