ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদগঞ্জে ছাত্রীকে উত্ত্যক্ত করায় মামলা, গ্রেফতার তিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
ফরিদগঞ্জে ছাত্রীকে উত্ত্যক্ত করায় মামলা, গ্রেফতার তিন গ্রেফতার তিন যুবক।

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জে রামদাসেরবাগ সিনিয়র আলিম মাদরাসার এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত, শ্লীলতাহানি ও নির্যাতনের অভিযোগে তিন যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৭ মার্চ) বিকেলে ফরিদগঞ্জ থানায় তিন যুবকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন ওই শিক্ষার্থীর মা।

এর আগে সকালে মাদরাসায় যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

গ্রেফতার যুবকরা হলেন- মাদরাসা এলাকার বাসিন্দা মো. ফয়সাল (২২), মো. মারুফ হোসেন (১৯) ও রবিন (১৮)।

মাদরাসার অধ্যক্ষ মিজানুর রহমান ও স্থানীয় বাসিন্দারা জানান, স্থানীয় কয়েকজনের সহায়তায় অভিযুক্তদের আটক করে পুলিশি হেফাজতে দেওয়া হয়।

স্থানীয় বাসিন্দা আরিফ ও সজিব হোসেন জানান, অভিযুক্ত তিন যুবক প্রতিনিয়তই এলাকায় মাদরাসায় যাওয়া আসার পথে ছাত্রীদের উত্ত্যক্ত করতো। আজকে ওই শিক্ষার্থী প্রতিবাদ করলে বখাটেরা প্রথমে ভুক্তভোগী শিক্ষার্থীর শ্লীলতাহানি করে। এরপর তাকে চড় থাপ্পড় দিয়ে রাস্তার ওপর ফেলে দেয়। শিক্ষার্থীর চিৎকারে প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার ও বখাটেদের আটক করে।

তারা আরও জানান, খবর পেয়ে মাদরাসার অধ্যক্ষ মিজানুর রহমান, ব্যবস্থাপনা কমিটির সদস্য আতিক খানসহ কয়েকজন শিক্ষক ঘটনাস্থলে ছুটে যান। তারা শিক্ষার্থী ও বখাটেদের মাদরাসায় নিয়ে যান এবং ফরিদগঞ্জ থানায় খবর দেন। কিছুক্ষণের মধ্যে ফরিদগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল ফরায়েজি ফোর্স নিয়ে মাদরাসায় এসে ভুক্তভোগী শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীদের অভিযোগ শোনেন। এ সময় অভিযুক্তরা অপরাধ স্বীকার করলে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যান।
 
অধ্যক্ষ মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, ছাত্রীকে উত্ত্যক্ত, শ্লীলতাহানি ও নির্যাতনের অভিযোগের বিষয়ে খোঁজ নিয়ে সত্যতা পেয়েছি। শুধু আজ নয়, এর আগেও এমন অভিযোগ শোনা গেছে ওই বখাটেদের বিরুদ্ধে। ছাত্রীরা নিরাপত্তার ভয়ে সাধারণত প্রকাশ্যে অভিযোগ করে না।

তিনি আরও বলেন, আবদুর রহিম (৩২) নামে এক যুবক ফরিদগঞ্জ থেকে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা ও উচ্চবাচ্য করেন। এসময় তিনি নিজেকে উপজেলা মহিলা ভাইস চেয়াম্যানের ছেলে পরিচয় দিয়ে গণমাধ্যমকর্মীদের কাজে বাধা দেন, অসদাচরণ, অশ্রাব্য গালাগাল এবং হুমকিও দেন।

এদিকে বিকেলে ঘটনাটি জানতে পেরে ফরিদগঞ্জ পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ক্ষোভ প্রকাশ করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তিনি থানায় গিয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদ হোসেনকে বলেন, কে কার ছেলে, কোন দলের জানতে চাইবেন না। অপরাধীদের শাস্তি এবং আইনের আওতায় আনা আপনার দায়িত্ব।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন বাংলানিউজকে বলেন, ছাত্রীর মা বাদী হয়ে তিনজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন। অভিযুক্ত তিন যুবক থানা হেফাজতে রয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।