ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে মানবপাচার চক্রের সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
কিশোরগঞ্জে মানবপাচার চক্রের সদস্য গ্রেফতার

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে মানবপাচার মামলার প্রধান আসামি মিনহাজ উদ্দিনকে (৪২) গ্রেফতার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

রোববার (২৭ মার্চ) দুপুরে কিশোরগঞ্জের ভৈরব র‌্যাব ক্যাম্প থেকে এ তথ্য প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

 

গ্রেফতার হওয়া মানবপাচারকারী মিনহাজ উদ্দিন জেলার পাকুন্দিয়া উপজেলার বরাটিয়া এলাকার রহিম উদ্দিনের ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দীর্ঘদিন ধরে কিছু অসাধু দালাল সৌদি আরব ও রোমানিয়ায় উন্নত জীবনের মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতিনিয়ত অসহায় বাংলাদেশিদের কাছ থেকে বিভিন্ন মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে। এছাড়াও অসহায় গরিব মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে তাদের কাছ থেকে ধাপে ধাপে টাকা নিয়ে তাদের নিঃস্ব করে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় মানব পাচারকারীকে ধরতে কিশোরগঞ্জের কটিয়াদী মডেল থানায় মানবপাচারবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়। মানবপাচার ঘটনার পরিপ্রেক্ষিতে র‌্যাব-১৪ প্রাথমিক পর্যায়ে জড়িতদের চিহ্নিত করার লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। শনিবার (২৬ মার্চ) দিনগত রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানা এলাকায় অভিযান পরিচালনা করে মানবপাচার চক্রের ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি মিনহাজ উদ্দিনকে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা।  

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার মানবপাচারকারী মিনহাজ উদ্দিন জানায় যে, তিনি সৌদি আরব ও রোমানিয়ায় মিথ্যা চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ মানুষদের কাছ থেকে প্রাথমিক পর্যায়ে ৩ থেকে ৪ লাখ টাকা নেন। পরবর্তীকালে মানবপাচার চক্রের সঙ্গে যোগসাজশ করে তাদের কাছ থেকে আরও মোটা অংকের টাকা দাবি করেন।

র‌্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, গ্রেফতার আসামি মিনহাজ উদ্দিনের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ২৭ মার্চ, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।