ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের বিকল্প নেই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
‘মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের বিকল্প নেই’

চাঁদপুর: চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী ইউনিয়ন পরিষদের যৌথ আয়োজনে মাদকবিরোধী অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ মার্চ) বিকালে বাগানবাড়ী আইডিয়াল একাডেমি প্রাঙ্গণে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের বিকল্প নেই। এছাড়াও শিক্ষার্থীদের মাদক সন্ত্রাস থেকে মুক্ত রাখতে অভিভাবকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাই মাদক প্রতিরোধে সকল শ্রেণীর পেশার মানুষের আন্তরিক সহযোগিতা থাকতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার ব্যাপারে খুবই আন্তরিক। আধুনিক শিক্ষা বিস্তারে তিনি কাজ করে যাচ্ছেন। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই দিচ্ছেন। উপবৃত্তি দিচ্ছেন এবং মেধাবী শিক্ষার্থীদের বিশেষ সুবিধা দিচ্ছেন। তাই কোনো শিক্ষার্থী পিছিয়ে নেই। সকলেই ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার ব্যাপারে সচেতন হবেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মনজুর আহমদ, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজী শরিফুল হাসান।

স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক এমদাদুল ইসলাম মিঠুন।

বাগানবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন জমাদারের সভাপতিত্বে এবং আওয়ামী লীগ নেতা সরকার মো. আবুল কালাম আজাদ, শিক্ষক জিয়াউল হক, ও সাবেক ছাত্রনেতা জামাল হোসেন নাহিদের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার সোহেল মাহমুদ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ. ছাত্তার, সাবেক ছাত্রনেতা জামাল হোসেন নাহিদ প্রমুখ।

সভায় বাগানবাড়ি আইডিয়াল একাডেমির সকল শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রী, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

পরে শিক্ষার্থীদের মধ্যে ডিএনসির পক্ষ থেকে বিশেষ পুরস্কার ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।