ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

গোয়াল ঘরে আগুন, পুড়ে গেল ৪ গরু-২ ছাগল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
গোয়াল ঘরে আগুন, পুড়ে গেল ৪ গরু-২ ছাগল

রাজবাড়ী: রাজবাড়ীতে গোয়াল ঘরে আগুন লেগে চারটি গরু ও দুটি ছাগল পুড়ে মারা গেছে। সোমবার (২৮ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের নিচ কামালপুর গ্রামে সেলিম শেখের গোয়াল ঘরে এ ঘটনা ঘটে।

 

এ ঘটনায় সর্বশান্ত হয়ে গেছেন হতদরিদ্র সেলিম শেখ (৬০)।

ক্ষতিগ্রস্ত সেলিম শেখ জানান, প্রতিদিন তিনি তার গোয়াল ঘরে মশার উপদ্রব কমানোর জন্য কয়েল ব্যবহার করতেন। সোমবার সন্ধ্যায়ও তিনি গোয়াল ঘরে মশার কয়েল জ্বালিয়ে দেন। রাতের কোনো এক সময় মশার কয়েল থেকে আগুন লেগে গোয়াল ঘরে ছড়িয়ে পড়ে।  

রাত দেড়টার দিকে আগুনের শব্দে ঘুম থেকে উঠে দেখেন গোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। এসময় কোনো কিছু বুঝে ওঠার আগেই গোয়াল ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। সেইসঙ্গে পুড়ে মারা যায় তিনটি গাভী, একটি ষাঁড় এবং দুটি ছাগল। এর মধ্যে একটি গাভীন ছিল। তবে অল্পের জন্য দড়ি ছিঁড়ে গোয়াল ঘরে থেকে বাইরে এসে প্রাণে রক্ষা পায় একটি বাছুর গরু।  

সেলিম শেখ আরও জানান, আগুনে তার প্রায় তিন লাখ টাকার বেশি আর্থিক ক্ষতি হয়েছে। এতে তিনি সর্বশান্ত হয়ে গেছেন।

স্থানীয়রা জানান, সেলিম শেখ একজন দরিদ্র মানুষ। দীর্ঘদিন ধরে বরগা গরু পালন করে তিনি ৫টি গরুর মালিক হয়েছিলেন। তার নিজের কোনো জায়গা জমি নেই। স্থানীয় তালেব নামে একজন বীর মুক্তিযোদ্ধা তার নামে কিছু জমি দান করলে সেই জমিতে তিনি বসবাস করতেন। আগুনে তার গরুগুলো পুড়ে যাওয়ায় তিনি একেবারেই সর্বশান্ত হয়ে গেছেন।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।